সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

‘সিক্রেট অব হিস্ট্রি’ মঞ্চায়ন

সাংস্কৃতিক প্রতিবেদক

‘সিক্রেট অব হিস্ট্রি’ মঞ্চায়ন

জাতীয় চার নেতাকে নির্মমভাবে খুন এবং তৎপরবর্তী ক্যান্টনমেন্ট ও রাষ্ট্রীয় ষড়যন্ত্র নিয়ে বুনন থিয়েটার মঞ্চায়ন করেছে নাটক ‘সিক্রেট অব হিস্ট্রি’। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে নাটকটির মঞ্চায়ন হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনন জামান রচিত নাটকটির নির্দেশনায় ছিলেন শুদ্ধমান চৈতন। আবদুল মান্নান সৈয়দ স্মরণ : বাংলা সাহিত্যের শক্তিমান লেখক ও গবেষক আবদুল মান্নান সৈয়দ স্মরণে আলোচনার আয়োজন করে জাতীয় জাদুঘর। গতকাল বিকালে জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ স্মরণানুষ্ঠান। এতে মূল বক্তব্য প্রদান করেন লেখক ও সম্পাদক আবুল হাসনাত। আলোচক ছিলেন কবি হাবীবুল্লাহ সিরাজী। কবি আসাদ চৌধুরীর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন ফয়জুল লতিফ চৌধুরী।

কাল জাতীয় পিঠা উৎসব : শিল্পকলা একাডেমি ও জাতীয় পিঠা উৎসব পরিষদের যৌথ আয়োজনে কাল শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে জাতীয় পিঠা উৎসব ১৪২৪। প্রধান অতিথি থেকে বিকাল ৪টায় একাডেমি প্রাঙ্গণে নয় দিনের এ পিঠা উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

মকবুল ফিদা হুসেনের প্রদর্শনী : ভারতের সবচেয়ে আলোচিত চিত্রশিল্পী মকবুল ফিদা হুসেনের চিত্রকর্ম নিয়ে ২৪ জানুয়ারি উত্তরার গ্যালারি কায়ায় শুরু হচ্ছে ‘এম এফ হুসেন — জার্নি ইন গ্রাফিক্স’ শীর্ষক চিত্র প্রদর্শনী। ওইদিন প্রদর্শনীর উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সর্বশেষ খবর