শিরোনাম
শনিবার, ২৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিএনপি আন্দোলনও করবে নির্বাচনেও অংশ নেবে

—ব্যারিস্টার মওদুদ আহমদ

নোয়াখালী প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য বিএনপি আন্দোলনও করে যাবে, নির্বাচনেও অংশগ্রহণ করবে। সরকারকে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো আর কোনো নির্বাচন করতে দেওয়া হবে না। তিনি গতকাল দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে তার নিজ বাড়িতে প্রয়াত ছেলে আমান মওদুদের স্মৃতি রক্ষার্থে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনের সময় এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, যুবদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন ছগির, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, পৌর ছাত্রদলের সভাপতি ওবায়দুল হক রাফেল, সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরিফ প্রমুখ।

মওদুদ আহমদ আরও বলেন, ‘দেশ এখন চরম সংকটের মধ্যে। দেশে এখন গণতন্ত্রের সংকট। এ সংকট থেকে উত্তরণের জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে এখনই ঐক্যবদ্ধ হয়ে দেশে আবার গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য কঠোর আন্দোলন করতে হবে। এ আন্দোলন কোনো বিশেষ রাজনৈতিক দলকে ক্ষমতায় নিয়ে আসার জন্য নয়। এ আন্দোলন দেশকে রক্ষা করার জন্য।’ তিনি বলেন, আজ দেশের কোনো নাগরিক নিরাপদ নয়। যে কোনো সময় যে কোনো লোক গুম হয়ে যেতে পারে। প্রতিদিনই গুম-খুন, অপহরণ ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে। দেশে একটা অস্থির অবস্থা বিরাজ করছে।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘আমি আমার নির্বাচনী এলাকায় এলেও কোনো এলাকায় যেতে পারি না। আমি একটি ঘরোয়া বৈঠকও করতে পারি না। প্রশাসন থেকে বলেছে আমাকে কোনোরকম অনুমতি দেবে না। আমরা অনুমতির জন্য চেষ্টা করেছি, কিন্তু প্রশাসন আমাদের কোনো অনুমতি দেয় না। না দেওয়ার একটি অন্যতম কারণ তারা বলেছে, উপর থেকে নির্দেশ আছে এখানে বিএনপিকে রাস্তায় নামতে দেবে না। এটা কোন ধরনের গণতন্ত্র? কোন ধরনের রাজনীতি? তবে সময় এলে বিএনপি রাস্তায় নামবে। তখন বিএনপিকে আর কেউ দমিয়ে রাখতে পারবে না।’

সর্বশেষ খবর