বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আবারও সাংগঠনিক দক্ষতা প্রমাণ করলেন শামীম ওসমান

রোমান চৌধুরী সুমন, নারায়ণগঞ্জ

আবারও নিজের সাংগঠনকি দক্ষতা প্রমাণ করেছেন নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমান। জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কঠোর পরিশ্রম করে নিজের টার্গেট পূরণ করেছেন তিনি। শামীম ওসমানের টার্গেট ছিল একটাই, যে কোনো মূল্যে সব পদে না হোক অন্তত সভাপতি ও সেক্রেটারি পদে জয়ী হতে হবেই। মঙ্গলবার দিবাগত রাত ৩টায় জেলা আইনজীবী সমিতির ফল প্রকাশে দেখা যায়, নির্বাচনে ১৭ পদের মধ্যে সভাপতি, সেক্রেটারি, যুগ্ম সম্পাদক, ক্রীড়া সম্পাদক ও কার্যকরী সদস্য পদে দুজনসহ ছয় পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। বিপরীতে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, কোষাধ্যক্ষ, আপ্যায়ন সম্পাদক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সমাজসেবা সম্পাদক, আইন ও মানবাধিকার সম্পাদক ও কার্যকরী তিনটি সদস্য পদ নিয়ে ১১ পদে জয়ী হয়েছে। সমিতির নির্বাচনের ভোট মঙ্গলবার ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির ভবনের দ্বিতীয়তলায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ৯২৭ জন ভোটারের মধ্যে ৯১২ জন ভোট দিয়েছেন।

সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের হাসান ফেরদৌস জুয়েল পেয়েছেন ৪৬৫ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের জহিরুল হক পেয়েছেন ৪৩৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া পেয়েছেন ৪৮১ ভোট। প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আবদুল হামিদ খান ভাষানী ভূইয়া পেয়েছেন ৪১৫ ভোট।

 জয়ী হয়ে বাংলাদেশ প্রতিদিনকে নবনির্বাচিত সভাপতি হাসান ফেরদৌস জুয়েল জানান, শামীম ওসমানের কোনো বিকল্প নেই। দলের প্রয়োজনে নিজেকে যেভাবে বিলিয়ে দিতে পারেন সেটা অন্য কারও পারার যোগ্যতা হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর