শিরোনাম
সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মাদক আসছে কিছু সংস্থার লোকবলের সহায়তায়

এফবিসিসিআইর সেমিনার

নিজস্ব প্রতিবেদক

দেশের কিছু সংস্থার লোকের সহায়তায় পার্শ্ববর্তী দেশ থেকে মাদক আসছে বলে অভিযোগ তুলেছেন ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন-এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। ইয়াবাসহ বিভিন্ন রকম মাদকে সমগ্র বাংলাদেশ ছেয়ে গেছে বলেও মনে করেন এই শীর্ষ ব্যবসায়ী নেতা।

গতকাল মতিঝিলের ফেডারেশন ভবনে এফবিসিসিআই আয়োজিত প্রতিষ্ঠানিক সংলাপে সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন শফিউল ইসলাম মহিউদ্দিন। সংগঠনটির প্রথম সহসভাপতি শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় মূল বক্তব্য উপস্থাপন করেন ডিসহার্টেড চিলড্রেন অ্যান্ড ইনফান্টস ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ড. এহসান হক। এতে আরও উপস্থিত ছিলেন-এফবিসিসিআই পরিচালক শমী কায়সার, প্রীতি চক্রবর্তী, আবু মোতালেব, হাফেজ হারুন, শফিকুল ইসলাম ভরসা প্রমুখ।

সংলাপে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আগে আমি জানতাম দেশে দুভাবে প্রবাসীদের পাঠানো টাকা আসে। এক হলো-শ্রমিকরা অর্থ পাঠান। আরেক হলো-মধ্যবিত্ত কিছু মানুষ স্বজনদের জন্য অর্থ পাঠান। এর বাইরেও যে অর্থ আসে তা জানা ছিল না। এই অর্থ আসে—আমাদের দেশে কিছু অসহায় মানুষকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশি শিশুরাই সাহায্য করেন। এ জন্য কিছু মানুষ নিজের জীবন উৎসর্গ করেছেন। তাদেরই একজন হলেন ড. এহসান হক।

মূল বক্তব্য উপস্থাপন করে ড. এহসান হক বলেন, দরিদ্র পরিবারের অবহেলিত শিশুদের শিক্ষা ও প্রশিক্ষণ দেওয়া সম্ভব হলে, তারাও দরিদ্রতা থেকে বের হয়ে আসবে। আমরা ১০ হাজার শিশুকে সহায়তা করছি। এই সহায়তার অর্থ আসছে শিশুদের কাছ থেকেই। মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি অনেক শিশু নিজেরা তার পরিবারের ভিতর কাজ করে এই অর্থ আয় করে।

সর্বশেষ খবর