শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিএনপি শিক্ষা নিয়েছে জ্বালাও পোড়াও করছে না : তোফায়েল

ভোলা প্রতিনিধি

বিএনপি শিক্ষা নিয়েছে জ্বালাও পোড়াও করছে না : তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি ২০১৩ সালে আগুন সন্ত্রাস করেছে। ২০১৪ সালে নির্বাচন না করে নির্বাচন যাতে না হয় সেই চেষ্টা করেছে। প্রিসাইডিং অফিসার মেরে ফেলেছে চারজন। পুলিশ মেরেছে ২৪ জন। হরতাল অবরোধের নামে ৯৩ দিন দেশের অর্থনীতিকে পঙ্গু করেছে। কিন্তু সফল হয়নি। নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেই নির্বাচন আন্তর্জাতিক বিশ্বে এখন স্বীকৃত। বিএনপি যদি আবার ওই তাণ্ডব চালায় এটা তাদেরই ক্ষতি হবে। গতকাল দুপুরে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ হাওলাদারের সভাপতিত্বে সদস্য সংগ্রহ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। বিএনপি আমলের বিভিন্ন অত্যাচার নির্যাতনের চিত্র তুলে ধরে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ ভোলায় মিটিং করতে পারেননি। নতুন বাজারে তার স্টেজ ভাঙচুর করেছে। মন্ত্রী বলেন, সে সময় তিনি ভোলা থেকে বোরহানউদ্দিন যেতে পারেননি। তাকে প্রতিহত করার জন্য রাস্তায় রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করেছে। গুলি, পেট্রলবোমা মেরেছে। কিন্তু তাকে প্রতিহত করতে পারেনি। মৃত্যুকে তিনি ভয় পান না উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, বিএনপির লোকজন তার ভোলা শহরের বাড়িতে হামলা করেছে। ভাঙচুর করেছে। মা, বোনের ইজ্জত নষ্ট করেছে। মানুষের গরু, ছাগল লুট করেছে। বাগানের গাছ কেটে নিয়েছে। পুকুরের মাছ লুট করেছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের শান্তিতে থাকতে দেয়নি। এত অত্যাচার-নির্যাতন করেছে। কিন্তু আমরা তো এখন ক্ষমতায়। আমরা কারও ওপর কোনো অত্যাচার করিনি।

মন্ত্রী বলেন, রাজনীতি এমন একটা জিনিস— এটা জোয়ার ভাটা। আজকে যারা ক্ষমতায় আসবে আবার কালকে তারা নাও থাকতে পারে। কিন্তু সামাজিক বন্ধন, আত্মার সম্পর্ক সেটা নষ্ট হবে কেন? কিন্তু বিএনপি তা নষ্ট করেছে। আবার যদি সুযোগ পায় তারা বাংলাদেশকে ধ্বংস করে দিবে। সে জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরও বলেন, নির্বাচন এই বছরের শেষে ডিসেম্বরে হবেই। এই নির্বাচনকে ঠেকানোর ক্ষমতা কারও নেই।

মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার সাজা হয়েছে। এতিমের টাকা আত্মসাৎ করেছেন বলে বিচারক রায় দিয়েছেন।  খালেদা জিয়ার জেল হয়েছে। এ সম্পর্কে আমাদের কিছু বলার নেই। আদালতের রায়ের বিরুদ্ধে কারও আন্দোলন সংগ্রাম করা উচিত নয়।

এ সময় বিশেষ অতিথি ছিলেন, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

পরে বিকালে সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার উদ্দিন কালুর সভাপতিত্বে বাপ্তা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সংগ্রহ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় মন্ত্রী বলেন, ভোলার নদী ভাঙনরোধসহ স্কুল, কলেজ, রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট নির্মাণসহ উন্নয়নমূলক ব্যাপক কাজ করেছে। আগামী নির্বাচনের আগেই এলাকার সব রাস্তাঘাট পাকা করাসহ অসমাপ্ত উন্নয়ন কাজ করার ঘোষণা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর