রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে কাপাসিয়ায় প্রতিবাদ ও মানববন্ধন —বাংলাদেশ প্রতিদিন

দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে বগুড়ার আদালতে মানহানি মামলার প্রতিবাদে কাপাসিয়া প্রেস ক্লাব মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। গতকাল সকালে গাজীপুরের কাপাসিয়া শহরে আয়োজিত এ কর্মসূচিতে সাংবাদিক, সুশীল সমাজ, শ্রমিক, সাধারণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনপূর্ব প্রতিবাদ সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সংবাদপত্রের ওপর হামলা-মামলা চালিয়ে প্রতিক্রিয়াশীল চক্র দেশে মুক্তমত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করে চলেছে। তারা মামলা দিয়ে সাংবাদিকের কলম বন্ধ করতে পারবে না। বক্তারা বলেন, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। জাতীয় নির্বাচনের ঠিক আগমুহূর্তে সংবাদপত্র ও সাংবাদিকদের ওপর দলন-পীড়ন চালিয়ে যারা সরকারের ভাবমূর্তি নষ্টের পাঁয়তারা করছে, তারা   গভীর ষড়যন্ত্রে লিপ্ত। কাপাসিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি এফ এম কামাল হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন শামীমের সঞ্চালনায় বক্তৃতা করেন কাপাসিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, সহসভাপতি সোহরাব উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজীব ঘোষ প্রমুখ। বগুড়ার মঞ্জুরুল আলম মোহন ও আবদুল মান্নান ওরফে ফেম মান্নানকে ইয়াবা গডফাদার আখ্যা দিয়ে বক্তারা অবিলম্বে তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে প্রতিবাদ ও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন দেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন কন্যা, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি, সাবেক এমপি কাপাসিয়া প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, গাজীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান প্রমুখ।

বগুড়ায় মামলা প্রত্যাহার দাবি : নিজস্ব প্রতিবেদক, বগুড়া জানান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিবৃতি দিয়েছেন বগুড়া বার্তা ২৪ ডটকম সম্পাদক ও দুর্জয় সাহিত্য গোষ্ঠীর সভাপতি প্রভাষক ইকবাল কবির লেমন, সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম উজ্জ্বল, বগুড়া বার্তা ২৪ ডটকমের নির্বাহী সম্পাদক আবু রায়হান, সামাজিক সংগঠন আলোর প্রদীপ চেয়ারম্যান মেহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক আজাদ হোসেন, আলোকিত সোনাতলার চেয়ারম্যান তৌহিদ তুষার, মহাসচিব সরকার আব্দুল্লাহ্ আল জাকারিয়া, পরিবেশ উন্নয়ন পরিবারের সভাপতি ইমরান এইচ মণ্ডল ও সাধারণ সম্পাদক জুলফিকার আলী।

 

সর্বশেষ খবর