রবিবার, ১১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

জনসভা জনসমুদ্রে পরিণত করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ

প্রধানমন্ত্রী চট্টগ্রাম যাচ্ছেন ২১ মার্চ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিণত করতে ঐক্যবদ্ধ হয়েছেন চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতারা। ভেন্যু নিয়ে নানা জটিলতা থাকলেও এবার ২১ মার্চ দক্ষিণ চট্টগ্রামের পটিয়া কলেজ মাঠেই হচ্ছে প্রধানমন্ত্রীর এ জনসভাটি। এ জনসভায় লাখ লাখ মানুষের সমাগম করতে চট্টগ্রামের শীর্ষ নেতারা নানাভাবে প্রস্তুতি নিচ্ছেন বলেও দলীয় সূত্রে জানা গেছে। সরকারের চলতি মেয়াদের শেষ বছরে আওয়ামী লীগের সফলতা ও উন্নয়ন চিত্রও তুলে ধরা হবে সেই জনসভায়। এ জনসভাকে সফল ও সুষ্ঠু-সুন্দরভাবে শেষ করতে গতকাল মুসলিম হলে নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের জরুরি যৌথ বর্ধিত সভা বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রেখেছেন দলের নেতারা। এ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

অপরদিকে অনুষ্ঠিত বর্ধিত সভায় জনসভার ভেন্যু নিয়ে নগর আওয়ামী লীগ সদস্য হাসান মাহমুদ সমশেরসহ কয়েকজন নেতা পটিয়ার পরিবর্তে আউটার স্টেডিয়াম অথবা এমএ আজিজ স্টেডিয়ামে করার জন্য প্রস্তাব দেন। পরে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মহানগর ও উত্তর জেলায় পৃথকভাবে প্রধানমন্ত্রীর জনসভা আয়োজনের উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন। আগামী ১৪ মার্চ দক্ষিণ জেলা আওয়ামী লীগ আবারও পৃথকভাবে জরুরি বর্ধিত সভা আয়োজন করছে।

বর্ধিত সভায় উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, ডা. আফসারুল আমিন এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি, শামসুল হক চৌধুরী এমপি, দিদারুল আলম এমপি, নজরুল ইসলাম এমপি,  মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, ওয়াশিকা আয়েশা খান এমপি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এমপি, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মহানগরের খোরশেদ আলম সুজন  প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর