রবিবার, ১১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

চরমোনাইর বার্ষিক মাহফিল সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বরিশালে চরমোনাই দরবার শরিফের তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল। তবে বিশ্বের সব মুসলিম উম্মাহর শান্তি, মুক্তি ও উন্নতি কামনা এবং  মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের অবসান এবং দেশবাসীর কল্যাণ কামনা করা হয়। গতকাল সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া ২০ মিনিট স্থায়ী মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতি সৈয়দ রেজাউল করীম। লাখ লাখ মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মাহফিল এলাকায় এক অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হয়। মাহফিলের পাঁচটি মাঠ উপচে আশপাশের বাড়ির বাগান, আঙিনা, নদীর পাড়সহ বিস্তীর্ণ এলাকাজুড়ে লাখ লাখ মুসল্লি মোনাজাতে অংশগ্রহণ করেন।

মোনাজাতের আগে ফজরের নামাজের পর আখেরি বয়ানে চরমোনাই পীর দেশে আল্লাহ ও রসুলের আইন বাস্তবায়ন করতে আগামী নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, কবরে চরমোনাই পীরের মুরিদের আলাদা কোনো পরিচয় থাকবে না। চরমোনাই মাহফিলে কাউকে পরকালে বেহেস্তবাসী হওয়ার নিশ্চয়তাও দেওয়া হয় না। মাহফিলে শুধু ইসলামের দাওয়াত ও বেহেস্তবাসী হওয়ার পথ দেখানো হয়। মাহফিলের দেওয়া দিকনির্দেশনা মানা কিংবা না মানা ব্যক্তির ইচ্ছার ব্যাপার। দুনিয়াতে যিনি কোরআন-হাদিস অনুযায়ী জীবন গঠন করে কবরবাসী হতে পারবেন, তিনি জান্নাতবাসী হবেন। কবরের আজাব ও জাহান্নাম থেকে রক্ষা পেতে নিয়মিত নামাজ আদায় এবং সকাল-সন্ধ্যা জিকির, সাপ্তাহিক তালিম ও হালকায় জিকির, মাসিক ইজতেমা ও তালিমে উপস্থিত হওয়া, আউলিয়াদের কিতাব পাঠ করা ও চরমোনাইর বার্ষিক মাহফিলে উপস্থিত হওয়াসহ শরিয়তের যাবতীয় হুকুম মেনে চলার আহ্বান জানান চরমোনাই পীর।

বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা আখেরি মোনাজাতে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর