সোমবার, ১২ মার্চ, ২০১৮ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে ৩৯ বিদেশি আটক

পরে মুচলেকা নিয়ে মুক্তি

কক্সবাজার প্রতিনিধি

ট্যুরিস্ট ভিসা, অনারেবল ভিসা ও বিজনেস ভিসা নিয়ে উখিয়ার বিভিন্ন ক্যাম্পে এনজিওতে অবৈধভাবে কর্মরত ৩৯ জন বিদেশি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছেন উখিয়া থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থা ডিএসবির সদস্যরা। গতকাল সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া প্রেস ক্লাবসংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়। পরে মুচলেকা নিয়ে সবাইকে ছেড়ে দেওয়া হয়।

অভিযান চলাকালে যেসব বিদেশি এনজিও কর্মীর কাছে উপযুক্ত তথ্য-উপাত্ত পাওয়া যায়নি সেসব বিদেশির মধ্যে রয়েছেন ফ্রান্সের ৫, কানাডার ২, আমেরিকার ৬, থাইল্যান্ডের ১, তুরস্কের ৫, মালয়েশিয়ার ৪, ইন্দোনেশিয়ার ৩, জাপানের ২, ডেনমার্কের ১, ভারতের ১, কেনিয়ার ৩ ও গ্রিসের ১ জনসহ— মোট ৩৯ জন।

অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাউ লাউ মার্মার নেতৃত্বে পুলিশ গোয়েন্দা ক্যাম্পে আসা-যাওয়ার সময় সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশি চালিয়ে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, এসব বিদেশি ডেনিস, এমএসএফ, এসিপি, রিলিফ ইন্টারন্যাশনালসহ বিভিন্ন এনজিওতে উচ্চপদে কাজ করে আসছেন ট্যুরিস্ট ভিসা নিয়ে। তবে বিদেশি নাগরিক হিসেবে ভবিষ্যতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত কার্যক্রম থেকে বিরত থাকার মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এর আগেও কক্সবাজার র‌্যাব-৭ সড়কে গাড়ি তল্লাশি চালিয়ে ১৭ জন বিদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করলে পুলিশ অনুরূপ মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।

সর্বশেষ খবর