বুধবার, ১৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

মেয়রের আহ্বান প্রত্যাখ্যান কর্মরতদের বিক্ষোভ

নিরাপত্তা বেষ্টনীতে ঘটনাস্থল ত্যাগ কামালের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মেয়রের আহ্বান প্রত্যাখ্যান কর্মরতদের বিক্ষোভ

বকেয়া বেতন ভাতার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের টানা ২৩ দিনের আন্দোলনের বিষয়ে নগরবাসীকে অবহিত করার জন্য সংবাদ সম্মেলন করেছেন মেয়র আহসান হাবিব কামাল। গতকাল বেলা সাড়ে ১১টায় নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনের বাইরে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের কালো পতাকা প্রদর্শন করে বিক্ষোভের মধ্যেই ভিতরে সংবাদ সম্মেলন করেন মেয়র কামাল। নগরীর বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটি মেয়র কামাল ইতিপূর্বে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকের সিদ্ধান্তসমূহ মেনে কাজে যোগদানের জন্য আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান। মেয়র বলেন, তার সময়ে নগরীতে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার উন্নয়নে ঈর্শান্বিত হয়ে একটি কুচক্রী মহল আন্দোলনকারীদের উসকানি দিচ্ছে। তবে  নাম উচ্চারণ করেননি মেয়র।

লিখিত বক্তব্যে মেয়র বলেন, সমঝোতা চুক্তি অনুযায়ী কর্মকর্তা-কর্মচারীদের বেতন দিতেও ৪/৫ দিন সময় লাগবে। কারণ করপোরেশনের বিভিন্ন খাতের বিভিন্ন ধরনের রাজস্ব বিভিন্ন ব্যাংকে জমা হয়। এই টাকা এক জায়গায় করে কর্মচারীদের দিতে সময় প্রয়োজন। সমঝোতা চুক্তি অনুযায়ী কর্মচারীরা কাজে যোগদান করলেই তাদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেন মেয়র কামাল।

তবে আন্দোলনকারী কর্মকর্তা-কর্মচারীরা বলছেন   অন্যকথা। আন্দোলনকারীদের শীর্ষ নেতা ও বিসিসির পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা বলেন, বকেয়া বেতন দেওয়ার জন্য তারা কিছু সময়ের জন্য নগর ভবনের হিসাব বিভাগের তালা খুলে দেবেন। এই  সময়ের মধ্যে চেক ইস্যু হবে। কর্মচারীদের ব্যাংক হিসেবে বকেয়া বেতনের টাকা জমা হওয়া মাত্রই কাজে যোগদান করবেন তারা।

কুচক্রী মহলের ইন্ধনে আন্দোলনের বিষয়ে দীপক মৃধা বলেন, এটি মেয়রকেই পরিষ্কার করে বলতে হবে। তিনি বারবার ক্ষমতাসীন সরকারকে দোষারোপ করে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করছেন বলে উল্টো অভিযোগ করেন দীপক।  সংবাদ সম্মেলন শেষে বরিশাল ক্লাব থেকে বেরিয়ে যাওয়ার সময় কর্মচারীদের তোপের মুখে পড়েন মেয়র কামাল। এ সময় তার ঘনিষ্ঠ কয়েকজন কাউন্সিলর এবং বিএনপি নেতারা কর্ডন করে মেয়রকে নিরাপদে গাড়িতে তুলে দেন।

সর্বশেষ খবর