সোমবার, ২৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ঢাকা-চট্টগ্রামে বিপুল ইয়াবা উদ্ধার

সরকারি স্টিকার লাগানো গাড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও চট্টগ্রাম

রাজধানীতে পৃথক অভিযানে ৯১ হাজার ৩৪৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১ ও র‌্যাব-৩ এর সদস্যরা। এছাড়া চট্টগ্রামে সরকারি স্টিকার লাগানো একটি পাজেরো জিপ থেকে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ।

র‌্যাব জানায়, গত শনিবার রাতে উত্তরা পূর্ব থানা এলাকা থেকে ইসমাইল, দেলোয়ার হোসেন, সুমন মিয়া ও কামাল হোসেন এবং কমলাপুর রেলস্টেশন থেকে উজ্জ্বল তালুকদার ও রাজিয়া বেগমকে গ্রেফতার করা হয়। ইয়াবা ছাড়াও তাদের কাছ থেকে মাদক বিক্রয়ের ১৯ হাজার ৮৮১ টাকা, মাদক ব্যবসার কাজে ব্যবহূত ৬টি মোবাইল ফোন, ইয়াবা সরবরাহের কাজে ব্যবহূত একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

এদিকে ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, শনিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৬৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৯৩০ পিস ইয়াবা ট্যাবলেট, ২ কেজি ৩০০ গ্রাম গাঁজা, ৭৩২ গ্রাম ২২৩৩ পুরিয়া হেরোইন, ৫ বোতল ফেন্সিডিল ও ৫০টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়েছে।

এদিকে চট্টগ্রামে সরকারি স্টিকার লাগানো একটি পাজেরো জিপ থেকে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় মো. জসিম নামে একজনকে আটক করা হয়েছে। গতকাল দুপুরে বিশেষ অভিযান চালিয়ে কর্ণফুলী থানার ফকিরনীরহাট এলাকা থেকে গাড়িটি আটক করে পুলিশ। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে জসিমকে আটক করা হয়।

নগর গোয়েন্দা পুলিশ কর্মকর্তা মো. মহসিন জানান, সরকারি স্টিকার লাগানো গাড়িতে করে কক্সবাজার থেকে একটি বড় ইয়াবা চালান আসছে— এমন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী এলাকায় তল্লাশি জোরদার করে পুলিশ। গাড়িটি কক্সবাজার থেকে রওনা দিয়ে চট্টগ্রাম নগরীতে আসার সময় পুলিশের অবস্থান বুঝতে পেরে আনোয়ারার দিকে চলে যাচ্ছিল। এ সময় ধাওয়া দিয়ে গাড়িটি আটক করা হয়। পালানোর সময় ইয়াবা ‘পাচারকারী’ জসিমকেও আটক করা হয়েছে। পরে সরকারি স্টিকার লাগানো গাড়িটিতে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক জসিমের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।

সর্বশেষ খবর