শিরোনাম
শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা

’৭২-এর সংবিধান লঙ্ঘন করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি : ড. কামাল

জয়পুরহাট প্রতিনিধি

’৭২ সালের সংবিধান লঙ্ঘন বা অবমাননা করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি, স্বাধীন দেশেরে চিফ জাস্টিসকে অপমান করার অর্থ রাষ্ট্রকে অপমান করা, আপনাকে-আমাকে অপমান করা বলে মন্তব্য করেছেন প্রবীণ আইনজীবী ও ’৭২ এর সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। তিনি বলেন, বাংলাদেশ বহুদলীয় গণতন্ত্রের দেশ। এখানে একক কোনো দল যা ইচ্ছা তাই করতে পারবে না। এমনকি ৩০০টি আসনে জয়লাভ করলেও যা ইচ্ছা তা করার ক্ষমতা কোনো দলের নেই। তিনি গতকাল দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির হলরুমে আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। মতবিনিময় সভায় উপস্থিত হয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, জিয়াউর রহমানকে যখন মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকার করা হয় না তখন কষ্ট লাগে, বঙ্গবন্ধুকে যখন অপমান করা হয় তখন সহ্য করা যায় না, শেখ হাসিনাকে যখন অপমান করা হয় তখন মেনে নেওয়া যায় না।  আবার শেখ হাসিনা কোনো অন্যায় করলে সেটাও মেনে নেওয়া যায় না। সরকারের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, জিয়া অরফানেজে কোনো দুর্নীতি হয়নি, খালেদা জিয়া কোনো দুর্নীতি করেননি, কোনো টাকা লুটপাট হয়নি। টাকা আছে ব্যাংকে। বেগম খালেদা জিয়া জেলে আছেন, তিনি মুক্তিযোদ্ধার স্ত্রী, তিনি সাবেক প্রধানমন্ত্রী, তাকে যেন সম্মানের সঙ্গে রাখা হয়।

জেলা বারের সভাপতি রফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা বারের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন, সিনিয়র আইনজীবী ও সাবেক এমপি অ্যাডভোকেট খলিলুর রহমান।

পরে স্থানীয় রামদেও বাজলা স্কুলমাঠে গণফোরাম আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন গণফোরামের জয়পুরহাট জেলা শাখার সভাপতি শ্যামল সাহা।

সর্বশেষ খবর