শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা
চট্টগ্রামে যুবলীগ কর্মী খুন

চার দিনেও গ্রেফতার হয়নি আসামিরা

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

ঘটনার পর চার দিন অতিবাহিত হলেও গ্রেফতার হয়নি চট্টগ্রামের যুবলীগ কর্মী মহিউদ্দিনের খুনিরা। ঘটনার পর লোক দেখানো দুজনকে গ্রেফতার করা হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ঘটনার সঙ্গে সরাসরি জড়িত মামলার আসামিরা। গত বুধবার মামলার প্রধান আসামি হাজী ইকবাল গ্রেফতার হয়েছে বলে এলাকায় গুঞ্জন রটে যায়। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি ক্ষোভে ফুঁসে উঠছে এলাকাবাসী ও থানা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন নেতা-কর্মীরা। নিহত মহিউদ্দিনের ভাই আবু ইউসুফ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অভিযান অব্যাহত আছে বলে পুলিশ জানিয়েছে। তবে ঘটনার মূল আসামিরা রক্ষা পেতে বিভিন্ন কৌশল করছেন বলেও জানান তিনি। বন্দর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা বিকাশ সরকার বলেন, ‘আসামিদের গ্রেফতারের জন্য মাঠে কাজ করছি। চলছে নির্ঘুম পরিশ্রমও’। গ্রেফতারের গুঞ্জন বিষয়ে তিনি বলেন, ‘আমিও শুনেছি বেনাপোলে ধরা পড়েছে, আসলে খবরটি সঠিক না’। তবে মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা ও অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, এ হত্যাকাণ্ডে জড়িত সবাইকে বিচারের মুখোমুখি করতে হবে। তিনি আসামিদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আহ্বান জানিয়েছেন।

চসিক ৩৮ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যুবলীগের ত্যাগী ও সক্রিয় কর্মী ছিল মহিউদ্দিন। দলের জন্য কাজ করতে সে কোনো দিন পদ-পদবির লোভও করেনি। দলের সাংগঠনিক কর্মকাণ্ডসহ যে কোনো সভা, সমাবেশ ও মিছিলে তার উপস্থিতি ছিল লক্ষণীয়। অভিন্ন কথা বলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসান মুরাদও।

গত ২৬ মার্চ দিনদুপুরে চট্টগ্রাম নগরের দক্ষিণ মধ্যম হালিশহর মেহের আফজাল উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষকের কার্যালয়ে একটি সভা চলাকালে মহিউদ্দিনকে ছুরিকাঘাতে খুন করা হয়।

সর্বশেষ খবর