শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

যে কোনো মূল্যে সমাবেশ করার ঘোষণা বরিশাল বিএনপির

অনুমতি দেয়নি পুলিশ
তবু চলছে ব্যাপক প্রস্তুতি

রাহাত খান, বরিশাল

কারান্তরীণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল ৭ এপ্রিল বরিশালে সমাবেশ করবে বিএনপি। এখনো পর্যন্ত পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। তবে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেছেন, যে কোনো মূল্যে কাল নগরীর ফজলুল হক এভিনিউতে সমাবেশ করা হবে। এ জন্য ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নিয়েছে মহানগর এবং বিভাগের অন্যান্য জেলা বিএনপি।

সমাবেশের প্রস্তুতির অংশ হিসেবে বুধবার নগরীর দলীয় কার্যালয়ে দক্ষিণাঞ্চলের বিভিন্ন ইউনিটের বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন দলের যুগ্ম মহাসচিব ও সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। সমাবেশ সফলভাবে বাস্তবায়নের জন্য সভায় মজিবর রহমান সরোয়ারকে আহ্বায়ক এবং বিলকিস জাহান শিরিনকে সদস্য সচিব করে বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটি করা হয়। মহানগর এবং বিভাগের প্রতিটি জেলা কমিটির সভাপতি ও সম্পাদকরা পদাধিকার বলে সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য। উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান জানান, সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুসহ কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন। এদিকে নগরীর ফজলুল হক এভিনিউতে বিভাগীয় সমাবেশ করার জন্য গত ১৪ মার্চ মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে আবেদন করেছে বিএনপি।

এখন পর্যন্ত পুলিশের কাছ থেকে কোনো সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি বলে জানিয়েছেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া। তবে যে কোনো মূল্যে ফজলুল হক এভিনিউতে সমাবেশ আয়োজনের কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ৪ বারের সাবেক এমপি সরোয়ার।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান বলেন, বিএনপি নেতারা বিভাগীয় পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে সমাবেশের অনুমতি চেয়েছেন। এখন পর্যন্ত এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর