শনিবার, ৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

লবিংয়ে ব্যস্ত দুই দলের প্রার্থীরা

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

লবিংয়ে ব্যস্ত দুই দলের প্রার্থীরা

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকার আগ্রহী প্রার্থী হিসেবে ১১ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং ২ জন জমা দিয়েছেন। আজ শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা। গত বৃহস্পতিবার থেকে দলের মনোনয়নপত্র বিতরণ শুরু করে আওয়ামী লীগ। আগামীকাল রবিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে। গতকাল রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয় থেকে ফরমের নির্ধারিত মূল্য দিয়ে মোট ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে দলের উপ-দফতর   সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, মতিউর রহমান, সুমন আহমেদ শান্ত বাবু, কাজী আলিমউদ্দিন, আবদুর রউফ নয়ন, ওয়াজউদ্দিন মিয়া। এ ছাড়া বৃহস্পতিবার ফরম সংগ্রহ করেন গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আগ্রহীদের মধ্যে ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী এনায়েত হোসেন, মহানগর যুবলীগের আহ্বায়ক সরদার আনিছুর রহমান পপলু। গতকাল গাজীপুরে সাইফুল ইসলাম ও সরদার আনিছুর রহমান পপলু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সেনা মোতায়েনের কোনো সিদ্ধান্ত নেই : নিজস্ব প্রতিবেদক খুলনা জানান, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে সীমিত আকারে ইভিএমের ব্যবহার করা হবে। তবে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো সিদ্ধান্ত নেই নির্বাচন কমিশনের। গতকাল দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন। তিনি বলেন, ‘এর আগেও খুলনার খালিশপুরের দুটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে। কিন্তু ওইসব মেশিন বর্তমানে সচল নেই। রংপুর সিটি নির্বাচনে একটি কেন্দ্রে নতুন ধরনের ইভিএম পদ্ধতি ব্যবহার করা হয়েছে। সব ধরনের প্রস্তুতি নিতে পারলে খুলনা সিটি নির্বাচনেও সীমিত আকারে ইভিএমের প্রয়োগ করব।’

নির্বাচন কমিশনার বলেন, ‘সিটি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রয়োজনের ওপর নির্ভর করে।

সর্বশেষ খবর