শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

হিপহপ অ্যান্ড রক এন রোলে বসুন্ধরা জমজমাট

নিজস্ব প্রতিবেদক

হিপহপ অ্যান্ড রক এন রোলে বসুন্ধরা জমজমাট

বর্ণিল আলো আর সুর-বাদ্যের মেলবন্ধনে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) জমে উঠেছে হিপহপ অ্যান্ড রক এন রোল অনুষ্ঠান। গতকাল বিবিডব্লিউ২০১৮-এর উদ্যোগে এই জমকালো আয়োজন পূর্ণতা পায়।

শেষ বিকালে গিটারের টিউন আর সুরের কারুকাজে মেতে ওঠেন শ্রোতারা। একের পর এক গান নিয়ে আসে  নামকরা ব্যান্ড দলগুলো। গানের একপর্যায়ে জমে ওঠে নাচ। তরুণ-তরুণীরা শিল্পীদের সঙ্গে তাল মিলিয়ে যোগ দেন আয়োজনে। অনুষ্ঠানে সংগীত পরিবেশনকারী ব্যান্ড দলের মধ্যে ছিল ওয়ারফেইজ, অর্থহীন, আর্টসেল, নেমেসিস, আরবোভাইরাস, মেকানিক্স, পোরাহো ও ওন্ড। জমকালো রক গানের পাশাপাশি ছিল হিপহপ ফ্যাশন শো। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে দর্শক-শ্রোতার ভিড়। সন্ধ্যা নামতেই আলোর ঝলকানি, বাদ্যযন্ত্রের তরঙ্গে বিদ্যুৎ খেলে যায় দর্শকমনে। গানের তালে হাত উঁচিয়ে নেচে ওঠেন শ্রোতারা। নতুন নকশা ও পোশাকের বৈচিত্র্যে আলাদা নজর কাড়ে ফ্যাশন শোতে। এরপর হিপহপ নাচ নিয়ে আসে বিটবক্সার ও জেডসিজি টিম। স্লো মোশান এবং রোকটিক্স নাচ মুগ্ধতা ছড়ায় দর্শকদের মাঝে।

 বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনাম মিসবাহ তিন বন্ধুর সঙ্গে এসেছিলেন অনুষ্ঠানে। শিল্পীদের সঙ্গে গলা মিলিয়ে গান গাইছিলেন তারা। আয়োজন কেমন লাগছে— জানতে চাইলে তিনি বলেন, ‘মাস দুয়েক আগে আরেকটি হিপহপ ফেস্ট আয়োজন করা হয়েছিল। কিন্তু পরীক্ষা থাকায় রেজিস্ট্রেশন করতে পারিনি। এবার অনুষ্ঠানের ঘোষণা আসার পরই রেজিস্ট্রেশন করি। একসঙ্গে দেশের প্রসিদ্ধ এতগুলো ব্যান্ডের লাইভ গান শুনতে পেরে আমি অভিভূত। আমরা কয়েক বন্ধু মিলে একটা দল গড়েছি। এখান থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।’

অনুষ্ঠানে স্ত্রীকে নিয়ে এসেছিলেন খালেদ আবদুল্লাহ। তিনি বলেন, ‘লাইভ মিউজিক আমার ভীষণ পছন্দের। তাই ছুটির দিনে দুজন মিলে অনুষ্ঠান উপভোগ করে সময় কাটাতে এসেছি।’

সন্ধ্যা ৭টা পার হতেই আইসিসিবির এক নম্বর হল ভরে ওঠে কানায় কানায়। অনুষ্ঠান ঘিরে তারুণ্যের উচ্ছ্বাস ছিল দেখার মতো। শিল্পীদের গানের ধুনে আর গিটারের তরঙ্গে জমে ওঠে হিপহপ অ্যান্ড রক এন রোলের আয়োজন।

সর্বশেষ খবর