বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

বিপদে আমরা সবাই সবার

———— ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

সবাই মিলে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে। কে ট্রাফিকে আছে, আর কে ক্রাইম বিভাগে আছে এটা বড় বিষয় নয়। বিপদে সবাই সবাইকে সাহায্য করবে। আমি নই, আমরা মিলে ‘টিম ডিএমপি’ বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। ডিএমপি সদর দফতরে চার ট্রাফিক বিভাগের সঙ্গে পর্যায়ক্রমে বিশেষ ট্রাফিক সভার শেষ দিন গতকাল প্রধান অতিথি আছাদুজ্জামান মিয়া বলেন, রাস্তার শৃঙ্খলা ধরে রাখতে ট্রাফিক আইনের যথাযথ প্রয়োগ করতে হবে। আইনের ঊর্ধ্বে কেউ নয়।

ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর জন্য চালক, মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনাসহ বেপরোয়া গতিতে গাড়ি না চালাতে উদ্বুদ্ধ করতে হবে।

মানুষের মধ্যে ট্রাফিক আইনের প্রতি সচেতনতা সৃষ্টি করতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি পালন করতে ট্রাফিক পুলিশকে নির্দেশ দেন তিনি। কমিশনার ট্রাফিকের ইন্টারসেকশন ম্যানেজমেন্ট, মানুষের সঙ্গে পেশাদারত্বপূর্ণ আচরণ, ভিডিও মামলা বেশি করার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, নিজে রাগান্বিত না হয়ে ধৈর্য ধরে প্রসিকিউশন দিতে হবে।

এ ছাড়া গাড়ির চালককে মামলা সম্পর্কে বিস্তারিত বলা, প্রসিকিউশনের জরিমানা কোনো অবস্থাতে নগদ গ্রহণ না করা, উল্টোপথে গাড়ি চালালে ট্রাফিক আইনের আওতায় আনা, হুটার-বিকন লাইন ও হাইড্রোলিক হর্ন ব্যবহার যাতে করতে না পারে সেদিকে লক্ষ রাখা এবং চেকপোস্টের মাধ্যমে গাড়ির কাগজপত্র যাচাই করার নির্দেশ দেন ডিএমপিপ্রধান মো. আছাদুজ্জামান মিয়া।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর