শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

শেষ দিনেও বাড়ল সূচক, লেনদেন

নিজস্ব প্রতিবেদক

উত্থানে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন। গতকাল উভয় বাজারের সব সূচক বেড়েছে, একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৪৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ ও ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৫ ও ২২০৪ পয়েন্টে। ডিএসইতে ৫৭৭ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের থেকে ১৬ কোটি টাকা বেশি।

আগের দিন লেনদেন হয়েছিল ৫৬১ কোটি টাকার। ডিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১০টির, কমেছে ১৮১টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮০১৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৭, সিএসই-৩০ সূচক ৭২, সিএসসিএক্স ২৮ ও সিএসআই ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৮, ১৬৪৬১, ১০৮৮৯ ও ১২২৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৬২ লাখ টাকার। যা আগের দিন থেকে ২৪ কোটি টাকা কম।

আগের দিন লেনদেন হয়েছিল ৬৬ কোটি টাকার। সিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৭৭টির,কমেছে ১২৪টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টির দর।

সর্বশেষ খবর