সোমবার, ১৪ মে, ২০১৮ ০০:০০ টা

রত্নগর্ভা মা পুরস্কার পেলেন ৫০ গুণী

নিজস্ব প্রতিবেদক

রত্নগর্ভা মা পুরস্কার পেলেন ৫০ গুণী

ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে গতকাল পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের উপস্থিতিতে আজাদ প্রোডাক্টস আয়োজিত ‘রত্নগর্ভা মা’ পুরস্কার গ্রহণ করেন তার মা রহিমা ইসলাম —বাংলাদেশ প্রতিদিন

‘একজন সফল মানুষ এবং একটি সুখী পরিবারের পেছনে থাকেন একজন করে মা। আর মায়ের ভিতরের বড় গুণ, যোগ্যতা, স্বপ্ন ও ব্যক্তিত্ব সন্তানের ভিতরে প্রবাহিত হয়। এই মায়েদের ভিতর দিয়েই তাদের সন্তানরা আজ সফল মানুষ।’ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ গতকাল বিশ্ব মা দিবসে ‘রত্নগর্ভা মা ২০১৭’ পুরস্কার প্রদান অনুষ্ঠানে মায়েদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন। গুণী মায়েদের সম্মান জানাতে মা দিবসের সকালে রাজধানীর ঢাকা ক্লাবে স্যামসন এইচ চৌধুরী সেন্টারে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে গুণী মায়েদের পুরস্কৃত করা হয় ‘রত্নগর্ভা মা ২০১৭’ প্রদানের মাধ্যমে। এই অনুষ্ঠানে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের মা রহিমা ইসলামসহ ৫০ জন রত্নগর্ভা মাকে অ্যাওয়ার্ড দিয়ে পুরস্কৃত করা হয়। রত্নগর্ভা মা ২০১৭ পুরস্কারের সাধারণ বিভাগে ২৫ জন এবং বিশেষ বিভাগে আরও ২৫ জনকে এ সম্মানে ভূষিত করা হয়। বিশেষ বিভাগে রত্নগর্ভা মায়ের পুরস্কার পান সারোয়ার জাহান লুেফ আরা রশীদ, লুত্ফুন নাহার বেগম, ফেরদৌসি ইসলাম, সাইদা মঞ্জুর, সেলিনা মোহসীন, শাকুরা বেগম, শামসুন নাহার বেগম, রোমানা খাতুন, হালিমা হোসাইন, সৈয়দা মাহমুদা খাতুন, গুলশান আরা বেগম, আতফা বেগম, দেলোয়ারা বেগম, মাহফুজা রহমান খান, প্রতিভা বড়ুয়া, কল্পনা বড়ুয়া, খোরশেদা খানম, হুসনে জাহান, সৈয়দা বিলকিস বানু, হেমলত দাশ, দিলরুবা আহমেদ, হাজেরা নজরুল, আখতার আরা বেগম, খানম শামসি আহমদ ও শামসুন নাহার বেগম। এ ছাড়া শিল্পী ও গবেষক মুস্তাফা জামান আব্বাসীকে ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল’ সম্মানে ভূষিত করা হয়।

সাধারণ বিভাগে রত্নগর্ভা মায়ের পুরস্কারপ্রাপ্ত মায়েরা হলেন— ফিরোজা সুলতানা রশীদ, আনোয়ারা বেগম, সুরাইয়া বেগম, মাহবুবা ইসলাম, জাহানারা বেগম, শিরিন সুলতানা, কামরুজ্জামান রেখা, নিলুফার বেগম, বেগম রহিমা ইসলাম, সামছুন্নাহার খানম, শিরিন চৌধুরী, নফছুন নাহার হাবিবা, চেমন আরা বেগম, নুরজাহান বেগম, সাহিনা কবির নার্গিস, নিলুফার সুলতানা, হোসনে আরা রহমান ও নীলুফার মতিন।

ভোলার চরফ্যাশনে উচ্চশিক্ষা প্রসার, সামাজিক ও মানবসেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানে অবদান রাখার জন্য এবার বিশ্ব মা দিবসে রত্নগর্ভা মা হিসেবে বেগম রহিমা ইসলামকে অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়। রহিমা ইসলাম, ভোলা-৪ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম এম এম নজরুল ইসলামের সহধর্মিণী ও পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের মা। রহিমা ইসলামের তিন ছেলে ও এক মেয়ে। ঢাকা ক্লাবের সাবেক সভাপতি খায়রুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, সম্মানিত অতিথি শিল্পী মুস্তাফা জামান আব্বাসী, অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে প্রতিষ্ঠিত ও উচ্চশিক্ষিত সন্তানের মায়েদের রত্নগর্ভা মা পুরস্কার দিয়ে আসছে আজাদ প্রোডাক্টাস। অনুষ্ঠানে নিজেদের পরিচয় ও মায়ের অবদান নিয়ে কথা বলেন বেশ কয়েকজন কৃতী সন্তান।

সর্বশেষ খবর