সোমবার, ১৪ মে, ২০১৮ ০০:০০ টা

স্যাটেলাইট উৎক্ষেপণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর সফল উৎক্ষেপণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। বিকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করে প্রধানমন্ত্রী এই শ্রদ্ধা জানান। জাতির পিতার প্রতিকৃতির বেদিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে প্রধানমন্ত্রী এই বাঙালি জাতিরাষ্ট্রের মহান স্থপতির প্রতি সম্মান জানাতে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

 পরে দলের সিনিয়র নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে দলের পক্ষে জাতির পিতার প্রতিকৃতির বেদিতে আরেকটি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পরে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর, ছাত্রলীগের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

স্যাটেলাইট উৎক্ষেপণে ছাত্রলীগের আনন্দ মিছিল : বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উেক্ষপণ করায় আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল বেলা পৌনে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে টিএসসির রাজু ভাস্কর্য পর্যন্ত আনন্দ মিছিল করে সমাবেশে মিলিত হয় ছাত্রলীগের  নেতা-কর্মীরা।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্থলসীমা, সমুদ্রসীমা জয় করেছি। সর্বশেষ আমরা আকাশ পথে বিজয় অর্জন করেছি।

সর্বশেষ খবর