মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা

মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এবারের ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে। কোথাও যানজটের খবর শুনিনি। তেমন কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা। গতকাল ঈদুল ফিতরের ছুটির পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে নিজ দফতরে উপস্থিত তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, এই সফলতায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা ছিল। তা ছাড়া এ বছর আবহাওয়া অনেক ভালো ছিল। তেমন ঝড়-বৃিষ্টও হয়নি। ফলে মানুষের মধ্যে স্বস্তির আমেজ ছিল বলে মন্তব্য করেন হাসানুল হক ইনু। তিনি বলেন, এবার ঈদে রেল যোগাযোগ ব্যবস্থা ছিল অনেক ভালো। রেলের ব্যাপক উন্নতি হয়েছে। আমি এজন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি মানুষের দুর্ভোগ বোঝেন। নিজে তত্ত্বাবধান করে রেল যোগাযোগে ব্যাপক উন্নতি করেছেন। ঈদের পরের দিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, উনি বলেছেন, খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি। এটা সঠিক নয়। এটা বিএনপি নেতাদের মনগড়া কথা। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে ইনু বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। তার শারীরিক পরীক্ষার জন্য তাকে বারবার প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও সিএমএইচ কোথাও চিকিৎসা নেবেন না। কেন নেবেন না এটা পরিষ্কার নয়। একজন বন্দীর সুবিধামতো চিকিৎসা করাতে হবে বিষয়টি যৌক্তিক নয়। নির্বাচনে বিএনপি আসবে কিনা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, এটা বলতে পারবে গণকরা। আমি গণক নই। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে বলতে পারি, প্রত্যেক গণতান্ত্রিক দলের উচিত নির্বাচনে অংশ নেওয়া। বিএনপি নির্বাচনে অংশ নেবে কিনা এটা তাদের বিষয়। তবে আমি মনে করি বিএনপির দলীয় সংকট নিরসনে তাদের সামনে নির্বাচনে অংশ নেওয়ার বিকল্প নেই।

সর্বশেষ খবর