মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা

হত্যা মামলার বাদী ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

একটি হত্যা মামলার বাদী পটুয়াখালীর বাউফল উপজেলা ছাত্রলীগের সদস্য মো. জাকির হোসাইনকে (২৬) অপহরণ করে লোহার রড, হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে দুই পা, এক হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত শুক্রবার রাতে বাউফলের নওমালা ইউনিয়নের হোগলাবুনিয়া এলাকায় নির্মম হামলার পর জাকিরের মুঠোফোন সেট ও মোটরসাইকেল ছিনিয়ে নেয় হামলাকারীরা। জাকির ওই উপজেলার রাজনগর গ্রামের মৃত সোনামউদ্দিন হাওলাদারের একমাত্র ছেলে। তিনি বোনজামাই মনিরুল ইসলাম হত্যা মামলার বাদী ও প্রত্যক্ষদর্শী।

জাকির হোসাইন জানান, ঈদের আগের দিন শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৯টায় লোহালিয়া খেয়া পার হয়ে মোটরসাইকেলে বাউফলের দিকে যাচ্ছিলেন তিনি। পথে সিদ্দিকের বাজার এলাকা থেকে একটি মোটরসাইকেল তাকে অনুসরণ করতে থাকে। ওই এলাকা থেকে ৪-৫ কিলোমিটার পথ আগানোর পর ভাঙা ব্রিজ এলাকায় আরেকটি মোটরসাইকেল তার পথরোধ করে। এ সময় জনৈক ফয়েজের নেতৃত্বে ওই দুই মোটরসাইকেলের আরোহীরা তাকে মারধর শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মারধরে জাকির অচেতন হয়ে পড়লে হামলাকারীরা একটি মজা পুকুরে তাকে ফেলে দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে বাউফল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অচেতন অবস্থায় ওই ডোবা থেকে জাকিরকে উদ্ধার করে রাত সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেলে পাঠান চিকিৎসকরা।

জাকিরের বড় বোন শাহিনুর বেগম জানান, ২০১৩ সালের ৫ আগস্ট পূর্বশত্রুতার জেরে বাউফলের রাজনগরে তার স্বামী মনিরুল ইসলাম (৪০) ও ভাই জাকিরের ওপর হামলা চালায় একদল সন্ত্রাসী। ওই হামলার চার দিন পর ৯ আগস্ট মনিরুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মনিরুল হত্যাকাণ্ডের ঘটনায় তার শ্যালক প্রত্যক্ষদর্শী জাকির বাদী হয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারকে প্রধান আসামি করে মোট ১৮ জনের বিরুদ্ধে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। পুলিশ প্রধান আসামিসহ ১৪ জনকে বাদ দিয়ে চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে বাদী নারাজি দেন। ফলে আদালতের নির্দেশে মামলাটি পুনর্তদন্ত করছে পটুয়াখালী ডিবি পুলিশ। জাকির হোসাইনের অভিযোগ, তার ভগ্নিপতি হত্যা মামলার আসামিরাই তাকে হত্যার জন্য তার ওপর হামলা চালিয়েছেন।

সর্বশেষ খবর