মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা

জলাবদ্ধতার জন্য দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জলাবদ্ধতার জন্য নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। ঈদ উপলক্ষে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি এই দুঃখ প্রকাশ করেন। শনিবার জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে ঈদের নামাজ শেষে বিএনপি নেতারাও নগরীর জলাবদ্ধতা নিয়ে সমালোচনা করেন।

ভিডিও বার্তায় মেয়র নাছির চট্টগ্রামবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আশা করি এবারের ঈদ চট্টগ্রামবাসীর জন্য আনন্দ বয়ে আনবে। বৃষ্টির কারণে নগরীর বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এর কারণে অনেকের ঈদের আনন্দ উপভোগে এক ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এজন্য জনগণের যে সাময়িক অসুবিধা বা দুর্ভোগ, একজন জনপ্রতিনিধি হিসেবে নগরবাসীর এ দুঃসময়ে আমি আন্তরিকভাবে দুঃখ ও সহানুভূতি প্রকাশ করছি।’ চট্টগ্রামের জলাবদ্ধতা দূর করতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) যে মেগা প্রকল্প বাস্তবায়ন করছে, এতে সুফল আসবে বলে আশা প্রকাশ করেন তিনি। উল্লেখ্য, গত ৯ অগাস্ট ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সমপ্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ নামে পাঁচ হাজার ৬১৬ কোটি টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন পায়।

 চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) উদ্যোগে নেওয়া এ প্রকল্প বাস্তবায়নে স্থানীয় সরকার, গণপূর্ত ও পানি সম্পদ মন্ত্রণালয় এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সমন্বয়ে একটি কমিটি গঠনেরও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ওই প্রকল্পের আওতায় খালের মাটি খনন, কাদা অপসারণ, নালা সংস্কার ও নির্মাণসহ বৈদ্যুতিক বাতি স্থাপনের কাজও সিডিএ করবে। এ প্রকল্পের বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর।

সর্বশেষ খবর