মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা

বড়কাটারা মাদ্রাসায় হামলা, আহত ১০

আধিপত্য বিস্তারের জের

নিজস্ব প্রতিবেদক

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পুরান ঢাকার চকবাজারের বড়কাটারায় একটি মাদ্রাসায় হামলার ঘটনা ঘটেছে। এতে ১০জন আহত হয়। তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। ঈদের দিন এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মাদ্রাসার মুতওয়াল্লি এবং ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

গতকাল চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামিমুর রহমান তালুকদার জানান, যারা হামলা করেছে তাদের দাবি- তারা আগে মাদ্রাসাটি চালাত। এজন্য তারা মাদ্রাসাটি পুনরায় দখলে নিতে ওই হামলার ঘটনা ঘটায়। এ ঘটনায় মামলার পরপরই জড়িত রহমত ও তার ছেলে শরীফসহ তিনজনকে গ্রেফতার দেখানো হয়।

জানা যায়, জামিয়া হোসাইনিয়া আশরাফুল উলুম বড়কাটারা মাদ্রাসায় ঈদের দিন শনিবার রাত ৯টায় রহমতগঞ্জের মৌলভী রশিদ আহমদ ও তার ছেলে শরীফের নেতৃত্বে এক দল হামলা চালায়। এতে গুরুতর আহত হন বড়কাটারা মাদ্রাসার অধ্যক্ষ মুফতি সাইফুল ইসলাম। এছাড়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আযহারুল ইসলাম, মাওলানা হেমায়েতুল্লাহ, ছাত্র ইমরান, কাউসার, তানজীমসহ ৮-১০ জন আহত হন। আহত ছাত্র কাউসার জানান, রাত ৯টায় প্রায় ৫০ জনের একটি সন্ত্রাসী দল মাদ্রাসায় অতর্কিতভাবে প্রবেশ করে প্রথমেই দারোয়ান আবদুল মান্নানকে মারধর করে বাইরে বের করে দেয়। এরপর ভিতরে গেট লাগিয়ে দিয়ে মাদ্রাসার দখল নেয়। এরপর মাদ্রাসায় অবস্থানরত ছাত্র-শিক্ষকদের মারধর করে তাদের মোবাইল ছিনিয়ে নেয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দা ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা তাদের প্রতিহত করে। এক পর্যায়ে গণধোলাইয়ের শিকার হামলার মূল হোতা রশিদ ও তার ছেলে শরীফসহ বেশ কয়েকজনকে চকবাজার থানায় সোপর্দ করা হয়।

সর্বশেষ খবর