রবিবার, ১ জুলাই, ২০১৮ ০০:০০ টা

‘বাবুর্চি সাইফুল জঙ্গি ছিলেন না’

শরীয়তপুর প্রতিনিধি

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় নিহত পিত্জা তৈরির কারিগর (বাবুর্চি) সাইফুল ইসলাম চৌকিদার জঙ্গি ছিল না বলে দাবি করেছে তার পরিবার। পরিবার জানায়, জীবনের তাগিদেই ওই রেস্তোরাঁয় বাবুর্চির কাজ করতেন সাইফুল। নিহত জঙ্গিদের সঙ্গে সরকারি ব্যবস্থাপনায় তাকেও জঙ্গি হিসেবে দাফন করা হয়েছে।

 কিন্তু পরিবারের তরফ থেকে বারবার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলেও লাশ ফেরত দেওয়া হয়নি। নিহতের সময় সাইফুলের স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছিলেন। পরিবারের সদস্যরা শিশুটির নাম রেখেছে মো. হাসান। শিশুটি আজ হাঁটতে শিখেছে, কথা বলতে শিখেছে কিন্তু বাবাকে ডাকতে পারছে না।

সরেজমিন গতকাল দেখা গেছে, সাইফুলের স্ত্রী সোনিয়া বেগম বড় মেয়ে সামিয়া আক্তার (১১) ও ছোট মেয়ে ইলমিকে বুকে জড়িয়ে বসে আছেন খাটের কোনে। দুই চোখ থেকে গড়িয়ে পড়ছে পানি। শিশু হাসান কখনো ঘুমিয়ে থাকে, কখনো খেলাধুলা করে কিন্তু বাবাকে পায় না। শিশুটির কাছে জানতে চাইলে বলে, ‘বাবা অনেক দূরে চলে গেছে।’ কান্নাজড়িত কণ্ঠে ঘুমন্ত ছেলেকে বুকে জড়িয়ে সোনিয়া বলেন, ‘বাবাকে দেখা হলো না আমার বাছার। একটি মিথ্যা কলঙ্কের বোঝা মাথায় নিয়ে বেড়ে উঠবে আমার ছেলে। আপনারা আরও তদন্ত করুন। আমার স্বামী জঙ্গি ছিল না। আমার সন্তানদের কলঙ্ক থেকে বাঁচান।’ তিনি আরও বলেন, আমি সেলাইয়ের কাজ করি। আর হলি আর্টিজান রেস্তোরাঁ থেকে মাসে কিছু টাকা পাই- তা দিয়ে সংসার চালাই। কোনো রকমে জীবন যাপন করছি। তিনি এ প্রতিবেদককে বলেন, ‘আপনাদের বলে কি লাভ? আমার স্বামীর লাশটা পর্যন্ত দেখতে পারলাম না। ছেলেমেয়েদের ভালো কোনো সু্কলে লেখাপড়া করাতে পারছি না। জীবনের আর কীই-বা আছে!’

সর্বশেষ খবর