মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা
খালেদা জিয়ার জামিন স্থগিত

সমাবেশ অনশন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জামিন স্থগিতাদেশে বিস্ময় প্রকাশ করে এর প্রতিবাদে আগামী বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। একই সঙ্গে তার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ৯ জুলাই ঢাকাসহ সারাদেশে প্রতীক অনশনের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। গতকাল সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি  ঘোষণা করেন। বেগম খালেদা জিয়ার একটি মামলায় একটি আদেশ দেওয়া হয়েছে যে আদেশটি আমাদের বিস্মিত ও বিক্ষুব্ধ করেছে, গোটা জাতি বিক্ষুব্ধ হয়েছে। বিচার বিভাগকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে এবং খালেদা জিয়াকে দীর্ঘস্থায়ীভাবে কারাগারে আটক রাখার চেষ্টা করছে সরকার। আমরা এই প্রক্রিয়ার তীব্র নিন্দা জানাচ্ছি এবং সরকারের এহেন প্রক্রিয়ায় ঘৃণা প্রকাশ করছি। সরকারের এই ন্যক্কারজনক অপকৌশল খালেদা জিয়াকে আটকিয়ে রাখার প্রতিবাদে আমরা ৫ জুলাই ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ আহ্বান করছি। ঢাকা মহানগরীতে প্রতিবাদ সমাবেশ হবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টায়। এরপর খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ৯ জুলাই প্রতীক অনশন অনুষ্ঠিত হবে সারাদেশে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে পরবর্তী কর্মসূচি ‘যথাসময়ে গণমাধ্যমকে’ জানানো হবে বলে জানান মির্জা ফখরুল।

স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, ‘বেগম খালেদা জিয়ার জামিন উচ্চ আদালতে বহাল রাখার পরও কেন তিনি এখনো মুক্তি পাচ্ছেন না। দেশের মানুষের কাছে এটা বড় প্রশ্ন। কুমিল্লায় ৩টি, নড়াইলে একটি ও ঢাকায় দুটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে। এগুলো একেবারে হয়রানিমূলক মামলা ছিল। এই ৬টি মামলায় অন্য আসামিরাও কিন্তু জামিনে মুক্ত আছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, এজে মোহাম্মদ আলী, আবদুল কাইয়ুম, মিজানুর রহমান সিনহা, মাহবুবউদ্দিন  খোকন, কায়সার কামাল উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর