মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা

গণতন্ত্র না থাকলে বিএনপি সরকারের সমালোচনা করতে পারত না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে বিএনপি নেতারা প্রকাশ্যে সরকারের সমালোচনা করতে পারতেন না। মন্ত্রী-এমপিদের নিয়ে কটাক্ষ করতে পারতেন না। গণতন্ত্র আছে বলেই তারা যেখানে খুশি সেখানে সভা-সমাবেশ করতে পারছেন।

গতকাল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আওয়ামী যুবলীগ আয়োজিত বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রেফতার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভাঙা রেকর্ড বার বার বাজিয়ে যাচ্ছে, এটি জনগণ জানে। গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে তারা বিপাকে পড়েছে। এ ধারা বাতিলের মধ্যদিয়ে চিহ্নিত দুর্নীতিবাজদের দলে টানছে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে মাইনাস করেছে। এতে সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।  সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, অ্যাডভোকেট বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, যারা ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে সৃষ্টিশীলতা অর্জন করতে পারে তারাই শেখ হাসিনার কর্মী। তাই আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে এখন থেকেই দলের নেতা-কর্মীদের কাজ করতে হবে। তিনি বলেন, নির্বাচনে জয়ী হতে না পারলে আমাদের সব অর্জন বৃথা যাবে। শেখ হাসিনা ৪০ বছরের সফল নেত্রী। তিনিই পারবেন দেশকে উন্নয়নের দোরগোড়ায় পৌঁছে দিতে। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করেন। দলের জন্য ত্যাগ স্বীকার করলে বৃথা যাবে না। আওয়ামী লীগে এক নেতা আরেক নেতার বিরুদ্ধে সমালোচনা করেন না কিন্তু বিএনপিতে পাশে বসেই একজন আরেক জনের বিরুদ্ধে সমালোচনা করেন। এটিই হলো শেখ হাসিনার নেতৃত্ব।

আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আন্দোলন ছাড়া সংগঠন শক্তিশালী হয় না। আর সে জন্য কর্মসূচি প্রয়োজন। কর্মসূচি গ্রহণ করতে হবে। শুধু সভা-সমাবেশ করলে হবে না। তিনি বলেন, গণতন্ত্র এবং জনগণের অধিকার হরণের জন্য সেদিন শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের জন্যই দেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ ধারা অব্যাহত রাখতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। সে জন্য নেতা-কর্মীদের কাজ করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর