বুধবার, ১৮ জুলাই, ২০১৮ ০০:০০ টা
কোটা আন্দোলন

প্রতিবেদন দ্রুত জমা দিতে হবে : নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোটা পদ্ধতি নিয়ে একটি গোষ্ঠী সুযোগ নিতে পারে এবং ঘোলা পানিতে মাছ শিকার করতে পারে। সে কারণে মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে কোটা সংস্কারে গঠিত কমিটিকে দ্রুত কাজ শেষ করে প্রতিবেদন জমা দিতে হবে। প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোটা সিস্টেম আমাদের সংবিধানে আছে। দীর্ঘদিনের একটা সিস্টেমকে বদল করে আনতে একটু সময় লাগে।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, নির্বাচন ভণ্ডুলে চক্রান্ত না করে নির্বাচনে আসুন। জনগণের রায় মেনে নিন।

সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে নির্বাচন কমিশনের নির্ধারিত তারিখে নির্বাচন হবে। তিনি বলেন, আমরা আশা করি বিএনপিসহ দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে। কাউকে নির্বাচন থেকে সরানোর চিন্তা আমাদের নেই। আমরা চাই প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচনে জয় আসুক। তিনি বলেন, বিভিন্ন গণতান্ত্রিক দেশে নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হয়, একইভাবে আমাদের দেশেও শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। তিনি আরও বলেন, কোন রাজনৈতিক দল কীভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে, এটা তাদের বিষয়। বিএনপির সঙ্গে নির্বাচন নিয়ে ভবিষ্যতে আলোচনার কোনো প্রশ্নই ওঠে না।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জাসদের একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর