শিরোনাম
রবিবার, ২২ জুলাই, ২০১৮ ০০:০০ টা
সিটি নির্বাচন

স্বস্তির মাঝেও উত্তাপ রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

স্বস্তির মাঝেও উত্তাপ রাজশাহীতে

রাজশাহীতে ভোটারদের দোয়া নিচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন ও বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল

নির্বাচন যত ঘনিয়ে আসছে রাজশাহীতে বাড়ছে ভোটের উত্তাপ। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। গতকাল ২১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আর বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল গণসংযোগ করেন ৩ নম্বর ওয়ার্ডে। নেতা-কর্মীদের গ্রেফতারের অভিযোগ এনে পুলিশের বিরুদ্ধে হরতাল ডাকার হুমকি দেন বিএনপির মেয়র প্রার্থী বুলবুল। সকালে নগরীর বহরমপুরে গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ হুমকি দেন বুলবুল। তিনি বলেন, ‘শুক্রবার রাতে যুবদল ও ছাত্রদলের বেশকিছু নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমার কর্মীদের গ্রেফতার করতে সরকারি দলের প্রার্থীর পক্ষ থেকে পুলিশের ওপর চাপ দেওয়া হচ্ছে। গ্রেফতার অভিযান বন্ধ না হলে রবিবার থেকে পুলিশ কমিশনারের বিরুদ্ধে হরতাল করতে বাধ্য হব।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগরী বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ।

তবে ব্যাপকহারে গ্রেফতার বা ধরপাকড় হচ্ছে এমন কথা শোনেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী লিটন। তিনি বলেন, ‘জনগণের সাড়া না পেয়ে বিএনপি প্রার্থী এ ধরনের অভিযোগ করছেন। নাগরিকরা ধানের শীষের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। তারা বিপুল ভোটে নৌকা প্রতীককে বিজয়ী করবেন।’

নগর জামায়াতের নায়েবে আমির গ্রেফতার : রাজশাহী মহানগর জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিমকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত ১০টায় নগরীর কলাবাগানের বাসা থেকে তাকে গ্রেফতার করে জেলা পুলিশ। এ ছাড়া নগর যুবদলের সহসভাপতি ময়নুল ইসলাম ও ছাত্রদল-যুবদলের আরও দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, রাতে বাড়িতে ছিলেন আবু মোহাম্মদ সেলিম। হঠাৎ পুলিশের সাতটি মোটরসাইকেল এসে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। আটক জামায়াত নেতার ছেলে কাফি জানান, সাতটি মোটরসাইকেলসহ এ সময় তিনজন পোশাকধারী কনস্টেবলও ছিলেন। প্রথমে নগর পুলিশ তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করে। গতকাল সকালে জেলা পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার আবদুর রাজ্জাক এই জামায়াত নেতাসহ যুবদল-ছাত্রদলের আরও তিন নেতাকে গ্রেফতারের কথা স্বীকার করেন। তাদের বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি নাশকতার মামলা আছে বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

লিটনকে বিএনপির কাউন্সিলরের সমর্থন : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সমর্থিত প্রার্থী খায়রুজ্জামান লিটনকে সমর্থন দিয়েছেন বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর মনির হোসেন। শুক্রবার রাতে ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে উপস্থিত হয়ে তিনি লিটনকে সমর্থন দেন। একই সঙ্গে নৌকার পক্ষে প্রচার চালানোর জন্য লিটনের কাছ থেকে প্রচারপত্র গ্রহণ করেন। রাসিকের ১৮ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মনির হোসেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ১৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক। তিনি ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী।

সর্বশেষ খবর