বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা

চোখের জলে ইশতেহার ঘোষণা কামরানের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) এবারের নির্বাচনই আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানের শেষ নির্বচন। জীবনের শেষ নির্বাচনের ইশতেহার ঘোষণা করতে গিয়ে কামরানের চোখে নামল আবেগের ফল্গুধারা। ভেজা চোখে শেষবারের মতো নগরবাসীর ভোট প্রার্থনা করলেন তিনি; চাইলেন মানুষের ভালোবাসা।

সিসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান গতকাল দুপুরে নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। সিলেটকে সবুজ ও ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে ৩৩ দফার ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহার ঘোষণার এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে পড়েন কামরান। কান্নাভেজা কণ্ঠে তিনি বলেন, ‘এটিই আমার শেষ নির্বাচন। আগামীতে নির্বাচন করব না। শেষবারের মতো এই নগরীর মানুষের কাছে ভোট প্রার্থনা করছি। যদি সুযোগ পাই, তবে জীবনের এই পড়ন্ত বেলায় এসে নগরবাসীর খেদমত করতে চাই। এই নগরীর মানুষ আমাকে অনেক কিছু দিয়েছেন। আমি তাদের ঋণ শোধ করতে চাই।’ ৩৩ দফা ইশতেহারের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বিশ্বমানের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, বিশ্বমানের হাসপাতল-ক্লিনিক প্রতিষ্ঠা, প্রতি মাসে ওয়ার্ডভিত্তিক ফ্রি মেডিকেল ক্যাম্প, নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ, যানজটমুক্ত নগরীর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ফুটপাত হকারমুক্ত করা ও উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসনের জন্য ৪টি হকার্স মার্কেট  প্রতিষ্ঠা।

 দখল হওয়া ছড়া-খাল উদ্ধার ও খনন করা, সুরমা নদী ড্রেজিং করা, গ্যাস সংযোগ চালুর উদ্যোগ, শতভাগ বিশুদ্ধ পানির ব্যবস্থা, বর্তমান কারাগারের জায়গায় আধুনিক নগরপার্ক নির্মাণ, টেমসের আদলে সুরমার দুইপাড় আধুনিকায়ন।

এ ছাড়া, খেলার মাঠ, দীঘি, টিলা সুরক্ষা, অত্যাধুনিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, খেলাধুলা ও চিত্ত বিনোদন, কারিগরি শিক্ষা ও উন্নত  প্রশিক্ষণ, শিশুদের সুরক্ষায় বিশেষ পদক্ষেপ, নারীর প্রতি সহিংসতা  প্রতিরোধ ও স্বাবলম্বী করে তুলতে উদ্যোগ নেওয়া, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে নিয়ে ব্যবস্থা গ্রহণ ও  প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা, সিলেটকে প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা, নতুন কর আরোপ না করে অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করা, মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করা, প্রতিটি ওয়ার্ডে একটি করে মুক্তিযুদ্ধ পাঠাগার প্রতিষ্ঠা ও মাদকমুক্ত সিলেট গড়ে তোলা উল্লেখযোগ্য।////////////////

ইশতেহার ঘোষণাকালে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ. আহমদ হোসন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে দিনভর নগরীর বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী কামরান। প্রচারনার সময় তার সঙ্গে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া গতকাল

কামরানের পক্ষে নগরীর ধোপা দীঘির পারে একটি কমিউনিটি সেন্টারে সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধারা। কামরানও এ সমাবেশে যোগদেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ ীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যড়্গ আব্দুল আহাদ চৌধুরী।

সিপিবি-বাসদের প্রার্থীর ২১ দফা ইশতেহার: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ২১ দফা ইশতেহার ঘোষণা করেছেন সিপিবি-বাসদের মেয়র প্রার্থী আবু জাফর। গতকাল বিকালে নগরীর একটি হোটেলের হলরম্নমে লিখিত ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহারে আবু জাফর বলেন, ‘বিশেষজ্ঞদের নিয়ে গ্রহণযোগ্য কমিটি, করে যুগোপযোগী দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়ন করা হবে, যার আলোকে গড়ে উঠবে আধুনিক সিলেট নগরী। নাগরিক সুবিধা নিশ্চিত করার লড়্গ্যে সিলেটের নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে একটি ‘নগর কাউন্সিল’ গঠন করার উদ্যোগ নেয়া হবে।

এসময় সিপিবি সিলেট জেলার সভাপতি হাবিবুল ইসলাম খোকা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, বাসদ জেলা শাখার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সিপিবি নেতা ড. বীরেন্দ  চন্দ  দেব প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর