শিরোনাম
শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা
সিটি নির্বাচন

সেনা চাইলেন বুলবুল লিটনের না

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সেনা চাইলেন বুলবুল লিটনের না

প্রচারণায় রাজশাহী আওয়ামী লীগের মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন ও বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল —বাংলাদেশ প্রতিদিন

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের শেষ মুহূর্তে ভোট উৎসবের পাশাপাশি উত্তেজনাও আছে। সার্বিক পরিস্থিতিতে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। গতকাল এক সংবাদ সম্মেলনে ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগে সেনাবাহিনী মোতায়েনের দাবি করেন তিনি। তবে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে ভোটের মাঠ স্বাভাবিক আছে। মানুষ উৎসবমুখর। এখানে সেনাবাহিনী মোতায়েনের দাবি অযৌক্তিক।

বুলবুলের সংবাদ সম্মেলন : নির্বাচন কমিশনের অসহযোগিতার অভিযোগ তুলে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সেনাবাহিনী ছাড়া বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। গতকাল বেলা ১১টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি অফিসে এ সংবাদ সম্মেলন হয়।  তিনি নির্বাচন কমিশন ও স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষপাতিত্বেরও অভিযোগ করেন। বুলবুল অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার পর্যন্ত আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ২৯টি নির্বাচনী আচরণবিধি ভঙের অভিযোগ ইসিতে দায়ের করা হলেও এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী হলফনামায় উল্লিখিত ব্যয়ের চাইতে প্রায় ১০ থেকে ১২ কোটি টাকা বেশি ব্যয়ে নৌকা প্রতীকের পোস্টার, ব্যানার ফেস্টুন টানানো হয়েছে। অভিযোগ জানানোর পরেও নির্বাচন কমিশন কিছু জানে না বলে মিথ্যাচার করছে।

বুলবুল বলেন, গণগ্রেফতার অভিযানে এ পর্যন্ত বিএনপির ১৫০ জন নেতা-কর্মী ও পোলিং এজেন্টকে আটক করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজশাহী সিটি নির্বাচনকে ঘিরে বৈধ অস্ত্র জমা দেওয়ার জন্য কোনো আদেশ এখন পর্যন্ত জারি করা হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, শাহজাহান মিয়া, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন উপস্থিত ছিলেন।

সঠিক সিদ্ধান্ত না নিলে উন্নয়ন হবে না : আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, এবারের সিটি করপোরেশন নির্বাচন রাজশাহীবাসীর জন্য অগ্নিপরীক্ষা। কারণ সঠিক সিদ্ধান্ত না নিলে উন্নয়ন হবে না। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর ১৬ নম্বর ওয়ার্ডে এক নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির মেয়র বুলবুল গত ৫ বছর রাজশাহীর উন্নয়নের কথা না ভেবে সরকার পতনের আন্দোলনে ব্যস্ত ছিলেন। এবারও নির্বাচনী ইশতেহারে উন্নয়ন নয়, আছে আন্দোলনের হুমকি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের সঞ্চালনায় পথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

মুরাদ মোর্শেদের প্রচারণা : গতকাল নগরীতে ব্যাপক প্রচার চালিয়েছেন গণসংহতি আন্দোলন সমর্থিত প্রার্থী মুরাদ মোর্শেদ। এ সময় তিনি সবার সহযোগিতায় ভোটারদের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকীসহ মুরাদ মোর্শেদের সমর্থকরা গণসংযোগে অংশ নেন।

সর্বশেষ খবর