শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা

চারদিকে অন্ধকার অস্বস্তিকর পরিবেশ

———————— মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের চারদিকে কেন জানি একটা অস্বস্তিকর, অন্ধকার পরিবেশ। আমরা যদি গোটা বিশ্বের দিকে তাকাই তাহলে যুদ্ধ-বিগ্রহ, হত্যা, অন্যায় চলছে। দেশে যখন খবরের কাগজের পাতা উল্টাই তখন দেখি এখানে আমাদের শিশুদের ওপর নির্যাতন চলছে। আমাদের মায়েরা নির্যাতনের শিকার হচ্ছেন, ভাইয়েরা নির্যাতন-নিপীড়নের মুখে পড়ছেন। তখন সত্যিকার অর্থেই আমরা ব্যথিত হই, বিপর্যস্ত হই। গতকাল দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়া শিশু একাডেমির জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলাকুঁড়ি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের পরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে কণ্ঠশিল্পী খুরশীদ আলম, জিনাত ফারহানা, চলচ্চিত্রকার ছটকু আহমেদ,  সোহানুর রহমান সোহান, অভিনেত্রী চাঁদনী, ইভান শাহরিয়ার শোভা প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, কখনো কখনো মনে হয় আসলে কি চারদিকে অন্ধকার? আলো কি নেই? অবশ্যই আলো আছে। আর এই আলোর সন্ধানেই আমরা এবং শিশুরা যাব। তিনি বলেন, জিয়া শিশু একাডেমি আজকে আমাকে একটি ভিন্ন জগতে নিয়ে এসেছে। যদিও এই জগিট আমার শৈশব, কৈশোর ও যৌবনের। আমি এই জগতেরই একজন মানুষ ছিলাম। আজকে এখানে শিশুরা যে পারফরমেন্স রেখেছে তা দেখে আমি অভিভূত হয়েছি। শিশুদের উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, তোমরা উড়ে যাও, পাখা বন্ধ করো না। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই। আমরা একটা ভালো বাংলাদেশ দেখতে পাব। তিনি বলেন, জিয়া শিশু একাডেমি, শাপলাকুঁ?ড়ি দীর্ঘকাল ধরে কাজ করছে। উদীয়মান শিশুদের খুঁজে বের করে নিয়ে এসে সাংস্কৃ?তিক অঙ্গনে যাতে ভালো করতে পারে সেই চেষ্টা করছে।’ তিনি বলেন, ‘আমরা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করে?ছি। মু?ক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করতে রক্ত দিয়েছেন। যে দেশটাকে আমাদের সুন্দর করে গড়ে তোলার কথা, কিন্তু কী হচ্ছে? তারপরও শিশুদের জন্য বাসযোগ্য করতে আমাদেরও দা?য়িত্ব তেম?নি শিশুদেরও তৈরি হওয়ার দা?য়িত্ব নিতে হচ্ছে।

সর্বশেষ খবর