বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ড. কামাল জুডিশিয়াল ক্যুর চেষ্টা করেন

—আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনাকে সরাতে ড. কামাল হোসেন জুডিশিয়াল ক্যু করার ষড়যন্ত্র করেছিলেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন— খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার, আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম, সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান ও ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নত হয়েই যাচ্ছে। এটা ঠেকাতে প্রথমে ষড়যন্ত্র হলো জুডিশিয়াল ক্যু করে বাংলাদেশের প্রধানমন্ত্রী থেকে শেখ হাসিনাকে সরানো যায় কিনা।’ তিনি বলেন, ‘আপনারা দেখেছেন প্রথমে শ্রীলঙ্কায় রাজা পাকসে তার প্রধান বিচারপতিকে নামিয়ে দিয়েছিলেন। তখন রাজা পাকসে নেমে যেতে হয়েছে। তারপর সেটি গেছে পাকিস্তানে, সেখানে নওয়াজ শরিফকে নামিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধান বিচারপতি। তারপর নেপাল এবং আমাদের এখানে প্রাক্তন প্রধান বিচারপতি সিনহা সাহেবকে নিয়ে যারা ষড়যন্ত্র করেছেন তাদের সবার নাম কিন্তু আমরা জানি।’

আইনমন্ত্রী বলেন, আপনারাতো চিনবেনই। ড. কামাল হোসেনকে আপনারা চিনেন না। তাইলে আর কি। আমি জানি আমাকে বাংলাদেশের সুপ্রিম কোর্টের সিটিং জাজেরা বলেছেন, তারা একটা অনুষ্ঠানে তাকে (ড. কামাল হোসেন) ডাকতে গিয়েছিলেন তখন ড. কামাল হোসেন তাদের বকাঝকা করেছে কেন তারা প্রতিবাদ করেননি। কেন সিনহাকে সরানো হয়েছে। তিনি বলেন, এই ষড়যন্ত্র যখন বিফলে গেছে এরপর কোটা আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনেও তারা নানা ধরনের ষড়যন্ত্র করেছেন।

সর্বশেষ খবর