রবিবার, ২৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কথা ও কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ

সাংস্কৃতিক প্রতিবেদক

কথা ও কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ

‘স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ’৭৫-এর ১৫ আগস্টের কালরাতে ঘাতকরা নির্মমভাবে খুন করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে। সেই থেকে উল্টো পথে চলছে স্বাধীন বাংলাদেশ’। বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কথামালা ও কবিতার দীপ্ত উচ্চারণে জাতির জনককে স্মরণ করেছে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ।

গতকাল সন্ধ্যায় রাজধানীর কাঁটাবনের কবিতা ক্যাফেতে অনুষ্ঠিত হয় ‘শোকের কথা, কবিতা আবৃত্তি’ শীর্ষক এ আয়োজন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কবি কাজী রোজী।

অধ্যাপক নিরঞ্জন অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন কবি মুহাম্মদ নুরুল হুদা, কবি অসীম সাহা, কবি আসলাম সানী প্রমুখ। উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু ও সমন্বয়ক কবি সুজন হাজং। কবি কাজী রোজী বলেন, বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানানো হলে বাংলাদেশের প্রতিই সম্মান জানানো হয়। কবি সুজন হাজং বলেন, বঙ্গবন্ধু শুধু গল্প, কবিতা, গানে, উপন্যাসে কিংবা আবৃত্তিতে নয়; বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে আমাদের মেধা-মননে, চিন্তায়, হৃদয়ের অতলান্তে।

সব শেষে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করেন বেলায়েত হোসেন, মাশকুর এ সাত্তার কল্লোল, ফয়জুল্লাহ সাঈদ, মাসুম আজিজুল বাশার ও শিমুল পারভিন।

সর্বশেষ খবর