বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

ফালুর ভাইসহ ৪ আত্মীয়কে দুদকের জিজ্ঞাসাবাদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ভাই ও আত্মীয়সহ চারজনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের প্রধান কার্যালয়ে সকাল সোয়া ১০টা থেকে সংস্থাটির সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করেছেন। তারা হলেন— মোসাদ্দেক আলী ফালুর ভাই মো. নুরুদ্দিন আহমেদ, তার নিকট আত্মীয়  আশরাফুল হক, মো. মাহতাব উদ্দিন ও মো. শাহাব উদ্দিন।

গত ২০ সেপ্টেম্বর তাদের তলব করে নোটিস দেওয়া হয়। অভিযোগের বিষয়ে দুদক জানায়, মোসাদ্দেক আলী ফালু অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন করেছেন ও সরকারের অনুকূলে বাজেয়াপ্তযোগ্য অবৈধভাবে অর্জিত সম্পদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সহযোগিতায় অন্যের নামে আমমোক্তার দলিল করেছেন। অভিযোগ রয়েছে, মোসাদ্দেক আলী ফালু তার দুই ভাতিজা আশফাক উদ্দিন আহমেদ ও নাঈম উদ্দীন আহমেদের নামে সব সম্পত্তি ‘পাওয়ার অব অ্যাটর্নি’ দলিল করেছেন। ফালু দুর্নীতির মাধ্যমে এসব সম্পত্তি অবৈধভাবে অর্জন করেছেন এবং তা রাষ্ট্রের অনুকূলে রাজেয়াপ্ত হয়ে যাওয়ার ভয়ে তিনি তার দলিলের মাধ্যমে দুজনকে হস্তান্তর করেছেন। এসব দলিল সম্পাদনের ক্ষেত্রে অবৈধভাবে ‘লাভবান’ হয়ে দুবাই থেকে বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা ও বাংলাদেশ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকতা সহযোগিতা করেছেন বলে অভিযোগ।

অভিযোগে আরও বলা হয়, মোসাদ্দেক আলী ফালু তেজগাঁও, ধানমন্ডি, উত্তরা এবং গুলশান সাব- রেজিস্ট্রার এলাকায় থাকা তার পাঁচটি ফ্ল্যাট ও এসব ফ্লাটের পার্কিংয়ের স্থানসহ অন্যান্য সম্পত্তি রোজা প্রপার্টির দুই পরিচালক আশফাক উদ্দিন ও নাঈম উদ্দীনকে দলিল করে দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর