বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ঢাবিতে সাদা দলের মানববন্ধন

ষড়যন্ত্র করে ইতিহাস থেকে জিয়া পরিবারের নাম মোছা যাবে না

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জেল, নির্যাতন, ষড়যন্ত্র করে ইতিহাস থেকে জিয়া পরিবারের নাম মুছে ফেলা যাবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল সাদা দলের শিক্ষকরা। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা বক্তৃতা করেন। জিয়া পরিবারের ওপর, নির্যাতন ও ষড়যন্ত্রের প্রতিবাদে সাদা দল এই মানববন্ধনের আয়োজন করে। এ সময় শিক্ষকবৃন্দ  দেশে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানসহ সব নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করার দাবি জানান।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুত্ফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান, ড. জাহাঙ্গীর, ড. শহীদুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে অংশগ্রহণ করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. মো. আবদুর রশিদ, অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস, অধ্যাপক মো. আবুল কালাম সরকার, অধ্যাপক ড. আল মোজাদ্দেদী আলফেছানী, মো. আলামিন, আলমগীর হোসেন সম্রাট, ইস্রাফিল প্রামাণিক রতন, আল আমিন, ড. মহিউদ্দীন, ড. এ বি এম শহীদুল ইসলাম, শামীম, নুরুল আমিন, মুহাম্মদ রফিকুল ইসলাম, মো. মিজানুর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, ২১ আগস্ট গ্রেনেড মামলায় তারেক রহমানকে জড়ানো হয়েছে কেবল জিয়া পরিবারকে নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখার জন্য।

ড. সদরুল আমিন বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দী করেছে। আমরা তার অবিলম্বে মুক্তির দাবি জানাই।

অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, সরকার আবারও একটি নীল নকশার নির্বাচনের চেষ্টা করছে। আজকে জিয়া পরিবারকে নির্বাচনের বাইরে রাখা এবং ধ্বংস করতেই এই ষড়যন্ত্র। বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দী করা হয়েছে। তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার ষড়যন্ত্র হচ্ছে।

অধ্যাপক লুত্ফর রহমান বলেন, দেশ ও জাতি বিনির্মাণে জিয়া পরিবারের নাম মুছে ফেলা যাবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর