শিরোনাম
শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ইআরডির ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদ

উপসচিব হলেন ২৫৫৬ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) ভারপ্রাপ্ত সচিব হিসেবে একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোয়ার আহমেদকে নিয়োগ দিয়েছে সরকার। গতকাল এ-সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব কাজী শফিকুল আযমের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামীকাল। মনোয়ার আহমেদ তার স্থলাভিষিক্ত হবেন।

এদিকে সরকার সিনিয়র সহকারী সচিব ও সমমর্যাদার কর্মকর্তা হিসেবে কর্মরত প্রশাসনসহ বিভিন্ন ক্যাডারের ২৫৬ জন কর্মকর্তাকে উপসচিব হিসেবে পদোন্নতি দিয়েছে। গত বুধবার রাতে এ-সংক্রান্ত একটি আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতিপ্রাপ্তের মধ্যে রয়েছেন প্রশাসন ক্যাডারের ১৮০ জন, শিক্ষার ১৫ জন, কৃষির ১৩ জন, প্রাণিসম্পদ ও টেলিযোগাযোগের পাঁচ জন করে, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের চারজন এবং তথ্য ও গণপূর্ত ক্যাডারের তিনজন করে কর্মকর্তা। এ ছাড়া খাদ্য, আনসার, সড়ক ও জনপথ, ডাক, রেলওয়ে ও বন ক্যাডারের দুজন করে এবং পুলিশ, সমবায়, মৎস্য, স্বাস্থ্য, পরিসংখ্যান, শুল্ক ও আবগারি ক্যাডারের একজন করে কর্মকর্তা।

তবে সরকারের মেয়াদের একেবারে শেষ সময়ে এসে উপসচিব পদে এতসংখ্যক কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হলেও এত পদ নেই। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, উপসচিব পদে স্থায়ী পদ হচ্ছে ১ হাজার ৬টি। কিন্তু নতুন ২৫৬ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়ার কারণে বর্তমানে উপসচিবের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৫৯-এ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর