শিরোনাম
শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

মুক্তিযুদ্ধ নিয়ে আওয়ামী লীগ প্রতারণা করছে

————— ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ধর্মনিরপেক্ষতা ও মুক্তিযুদ্ধ নিয়ে আওয়ামী লীগ জনগণের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এই ১০ বছরে একটা-দুইটা না, অসংখ্য ঘটনা ঘটেছে, যেখানে দেখা গেছে যে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের জমি দখল করছে আওয়ামী লীগের সদস্যরা। আওয়ামী লীগ দুটি ব্যবসা খুব ভালো পারে। একটা হচ্ছে ধর্মনিরপেক্ষতা ব্যবসা, আরেকটা হচ্ছে মুক্তিযুদ্ধের ব্যবসা। এই দুটিকে বিক্রি করে করে তারা তাদের রাজনীতিকে ধরে রাখার চেষ্টা করছে। এটা প্রতারণা ছাড়া আর কিছুই না। নানা প্রচারণার মধ্য দিয়ে তারা জনগণকে বিভ্রান্ত করে। এ ব্যাপারে আপনাদের সচেতনভাবে জানতে হবে।’ গতকাল রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে এ অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তী, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ডু, অপলেন্দু দাশ অপু, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, তরুণ দে, মিল্টন বৈদ্য প্রমুখ বক্তব্য দেন।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ মনে করে, বাংলাদেশে তাদের ছাড়া আর কেউ মুক্তিযুদ্ধ করে নাই। আর যারা তাদের বিরুদ্ধে কথা বলবে, তারা হবে স্বাধীনতার শত্রু, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে। মুক্তিযুদ্ধের যে মূল চেতনা গণতন্ত্র, সেটাকেই গিলে বসে আছে তারা। আবার বলে যে ওরা মুক্তিযুদ্ধের পক্ষের। ওরাই প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের শত্রু। গণতন্ত্রকে ধ্বংস করেছে তারাই। জনগণের সব অধিকার কেড়ে নিয়ে দেশকে সেবাদাসে পরিণত করেছে।’

তিনি বলেন, ‘আমরা ভয়াবহ একটা অবস্থা পার করছি। আমাদের জাতিসত্তা আজ বিপন্ন। সমস্যাটা বিএনপির নয়, হিন্দু বা মুসলমানের নয়, আজকের সমস্যাটা হচ্ছে বাংলাদেশের জাতির। আমরা একটা স্বাধীন-সার্বভৌম জাতি হিসেবে টিকে থাকতে পারব কি না, ভোট দিতে যেতে পারব কি না— ওদের  লোকেরা, সরকারি কর্মচারীরা, পুলিশ ভোট দিয়ে যায়, ভালো মানুষ ভোট দিতে পারে না, এভাবে সরকার নির্বাচনের প্রক্রিয়াকে ধ্বংস করে ফেলেছে।’ এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে ‘ঐক্যবদ্ধ’ হওয়ার আহ্বান জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর