সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

দেশ এগিয়ে নেওয়ার প্রত্যয়ে বিজয় দিবস উদ্‌যাপিত

প্রতিদিন ডেস্ক

শান্তি-সমৃদ্ধি ও উন্নয়ন-অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে সিলেটে উদ্যাপিত হয়েছে মহান বিজয় দিবস। মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে সোনার বাংলা গড়তে বিজয় উন্মাদনাকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা মানুষ। সেইসঙ্গে এবার বিজয় দিবসের অনুষ্ঠানে ছিল নির্বাচনী আমেজ।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

চট্টগ্রাম : শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম           রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন প্রমুখ। এ ছাড়া নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও বিএনপি নেতারা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। জেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আজিজ স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। রাজশাহী : শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এ ছাড়া মহানগরী বিএনপি, জেলা বিএনপি, মহানগরী জাতীয় পার্টিসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে। বরিশাল : জেলা প্রশাসক কার্যালয়সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। এ ছাড়া সকালে আবুল হাসানাত আবদুল্লাহর নেতৃত্বে জেলা আওয়ামী লীগ ও মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে মহানগর বিএনপি শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। দুপুরে নগরের সদর রোড থেকে বিজয় র‌্যালি বের করে জেলা বিএনপি। খুলনা : গল্লামারী শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। জেলা স্টেডিয়ামে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠান ও শরীরচর্চা প্রদর্শনী হয়। বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা দেওয়া হয়। সিলেট : সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেট সিটি করপোরেশন; শফিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে জেলা আওয়ামী লীগ; বদর উদ্দিন আহমদ কামরান ও আসাদ উদ্দিন আহমদের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ এবং আলী আহমদের নেতৃত্বে জেলা বিএনপি নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া জেলা স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ কুচকাওয়াজ। এদিকে দুপুরে সিটি করপোরেশনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। রংপুর : নগরের মডার্ন মোড়ের স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার রমিদুল ইসলাম, রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক এনামুল হাবিব, পুলিশ সুপার মিজানুর রহমানসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ময়মনসিংহ : শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, সিটি করপোরেশনের প্রশাসক মো. ইকরামুল হক টিটুসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। পরে রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সম্মিলিত কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

বগুড়া : বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী, সামাজিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন বিজয় র‌্যালি, শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভার আয়োজন করে। এ ছাড়া শহীদ চান্দু স্টেডিয়ামে সকালে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর