শনিবার, ২২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সিলেটে আজ শেখ হাসিনার জনসভা ব্যাপক প্রস্তুতি

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সংসদ নির্বাচনের এক সপ্তাহ আগে আজ সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সিলেটে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি। তার জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আজ বিমানযোগে সকাল সাড়ে ১০টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন শেখ হাসিনা। পরে দলীয় নেতা-কর্মীদের নিয়ে তিনি হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও গাজী বোরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করবেন। সিলেট সার্কিট হাউসে দুপুরের খাবার ও বিশ্রাম শেষে বেলা আড়াইটায় নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা। এরপর বিকালে তিনি ঢাকা ফিরবেন।

এদিকে শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেটের আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। সিলেট বিভাগের ১৯টি আসনে আওয়ামী লীগকে জয় পেতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন স্থানীয় নেতা-কর্মীরা। শেখ হাসিনার এই সফর সফল করতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জনসভার জন্য কেন্দ্র থেকে কয়েকজন নেতাও সিলেটে এসে কাজ করেছেন। আওয়ামী লীগের লক্ষ্য, নির্বাচনের আগে সিলেটে এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করা। এর মধ্য দিয়ে সিলেটের সাধারণ মানুষের কাছে নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ারের বার্তা দিতে চায় দলটি।

এ বিষয়ে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন বলেন, ‘নির্বাচনী আচরণবিধির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হয়তো জনসভায় কোনো প্রতিশ্রুতি দেবেন না, তবে তার সফর সিলেট বিভাগের আওয়ামী লীগ নেতা-কর্মীদের উজ্জীবিত করবে।’

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের জনসভায় জনতার স্রোত নামবে।

সর্বশেষ খবর