রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ময়মনসিংহে উৎকণ্ঠায় বিএনপির এজেন্টরা

সৈয়দ নোমান, ময়মনসিংহ

অনেক লুকোচুরি ও কৌশলী অবস্থানে থাকার পর অবশেষে উদ্বেগ, উৎকণ্ঠা আর শঙ্কা নিয়ে কেন্দ্রে যাচ্ছেন বিএনপির পোলিং এজেন্টরা। এর জন্য হামলা-মামলা, সরকারি দলের রূঢ় আচরণই দায়ী বলে দাবি বিএনপি প্রার্থীদের। তবে তারা কেন্দ্রে কতক্ষণ অবস্থান করতে পারবেন তা নিয়ে বেশ চিন্তিত ধানের শীষের কান্ডারিরা। এদিকে নাম প্রকাশ না করা শর্তে এক এজেন্ট জানিয়েছেন, প্রতিকূল পরিস্থিতি মেনে নিয়েই আমরা কেন্দ্রে যাব। ভোট গণনা শেষ হওয়া পর্যন্ত থাকব। ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের ধানের শীষের প্রার্থী জানান, আগের সিটি করপোরেশন নির্বাচন, ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলোর ইতিহাসই ভালো নয়। তবে আমরা পাঠাচ্ছি পোলিং এজেন্টদের। জানিনা কতক্ষণ থাকতে পারবে। বিএনপি সূত্রে জানা গেছে, গ্রেফতারসহ নানা আশঙ্কা মাথায় রেখে

প্রতিটি বুথে একাধিক পোলিং এজেন্ট রেখে প্রাথমিকভাবে দীর্ঘ তালিকা তৈরি করা হয়। পরবর্তী সময়ে আবারও চূড়ান্ত তালিকা তৈরি করে।

বিএনপির অভিযোগ, চূড়ান্ত তালিকা প্রশাসন হাতে পাবার পরই পোলিং এজেন্টরা বাড়ি-ঘরে থাকতে পারছেন না। বাসা-বাড়িসহ বিভিন্নস্থানে তল্লাশি করা হচ্ছে। এমনকি প্রিজাইডিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীকেও আস্থায় নিতে পারছেন না তারা।

ময়মনসিংহ-৪ (সদর) আসনের বিএনপি প্রার্থী আবু ওয়াহাব আকন্দ জানান, প্রিজাইডিং অফিসররা আমাদের এজেন্টদের দায়িত্ব পালনের জন্য কার্ড দিবে কী না তা নিয়েই আমরা শঙ্কিত। তবে হামলা, কেন্দ্র দখল যাই হোক বিএনপি ভোট কক্ষ ছাড়বে না। ময়মনসিংহ জেলায় ১১টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১ হাজার ৩২৩টি। মোট ভোট কক্ষ রয়েছে ৭ হাজার ৬৩ টি। আর সর্বমোট ভোটার রয়েছে সাড়ে ৩৭ লাখেরও বেশি।

সর্বশেষ খবর