বুধবার, ৩০ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

১৫০০ টাকার জন্য শিশুকে শ্বাসরোধে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে মাত্র ১৫০০ টাকার জন্য হৃদয় নামে সাত বছরের এক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল ইয়াসিন (২৬) নামে একজনকে গ্রেফতার করেছে লালবাগ থানা পুলিশ। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে চার দিন নিখোঁজ থাকার পর শিশু হৃদয়ের বস্তাবন্দী লাশ উদ্ধার করে কামরাঙ্গীর চর থানা পুলিশ। কামরাঙ্গীর চরের আলীনগর চান সাদেক মসজিদের পাশ থেকে লাশ উদ্ধারের পর তার পরিচয় শনাক্তে আশপাশে মাইকিংও করা হয়। এরপর লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। জানা যায়, গত ২৬ জানুয়ারি বিকালে লালবাগ শহীদনগর বালুর মাঠে ফুটবল খেলার সময় নিখোঁজ হয় হৃদয়। আশপাশে একমাত্র সন্তানের খোঁজ না পেয়ে ওইদিনই লালবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন হৃদয়ের বাবা রমজান আলী। রমজান পেশায় রাজমিস্ত্রি। তাদের গ্রামের বাড়ি খুলনা। কামরাঙ্গীর চর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, শিশুটি নিখোঁজ হয় লালবাগে। আর বস্তাবন্দী লাশ উদ্ধার করার পর তার পরিচয় শনাক্তে এলাকায় মাইকিং করা হয়। এরপর স্বজনরা এসে শিশুটির পরিচয় নিশ্চিত করেন। প্রাথমিকভাবে মনে হয়েছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। তবে হত্যার রহস্য উদ্ঘাটন করে লালবাগ থানা।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবাস কুমার পাল জানান, গ্রেফতারের পর অভিযুক্ত ইয়াসিন হত্যার দায় স্বীকার করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, হৃদয়ের পরিবারের সঙ্গে তার আত্মীয়তার সম্পর্ক ছিল। এই সুবাদে হৃদয়ের বাবাকে তিনি ১৭ হাজার টাকা ধার দিয়েছিলেন।

 কিছু কিছু করে পরিশোধের পর ১৫০০ টাকা বকেয়া থেকে যায়। দীর্ঘদিন এ টাকা না দেওয়ায় ইয়াসিন চকলেটের প্রলোভন দিয়ে হৃদয়কে অপহরণ করে তার কামরাঙ্গীর চরের বাসায় নিয়ে যান। এরপর সেখানে তাকে শ্বাসরোধে হত্যা করেন।

সর্বশেষ খবর