শিরোনাম
শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা

সিলেটের আহবাব লন্ডনের ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের আহবাব লন্ডনের ডেপুটি স্পিকার

যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে সিলেটী বংশোদ্ভূত ব্রিটিশদের প্রতিনিধিত্ব অনেক দিন আগেরই। সিলেটী বংশোদ্ভূত বেশ কয়েকজন ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন টাওয়ার হ্যামলেটসের মেয়র। এবার টাওয়ার হ্যামলেটসের ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছেন সিলেট বিভাগের আরেক কৃতী সন্তান আহবাব হোসেন। গত ১৫ মে রাতে অনুষ্ঠিত  কাউন্সিলের এজিএমে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। কাউন্সিলর আহবাব হোসেন সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের মদরিছ আলী ও শিরিয়া খাতুনের ছেলে।

চার ভাই ও দুই বোনের মধ্যে আহবাব সবার বড়। ১৯৬৩ সালে জন্ম নেওয়া আহবাব হোসেন সিলেট নগরীর দি এইডেড হাইস্কুল থেকে এসএসসি পাস করে মদন মোহন কলেজে ভর্তি হন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে বেথনাল গ্রিন ওয়ার্ডে কাউন্সিল নির্বাচনে অংশ নেন আহবাব। নির্বাচনে তিনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। 

১৯৯৬ সালে আহবাব হোসেন যুক্তরাজ্যে পাড়ি জমান। তিনি শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনে বসবাস করছেন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক এবং কমিউনিটির সব ধরনের কাজকর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী। পরে আহবাব হোসেন ব্রিটেনের মেইন স্ট্রিম দল লেবার পার্টিতে যোগদান করেন। ২০১৮ সালে তিনি প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন।

সর্বশেষ খবর