মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
চুক্তি স্বাক্ষর

মোংলা বন্দর উন্নয়নে বসুন্ধরা সিমেন্ট-পাথর সরবরাহ করবে

নিজস্ব প্রতিবেদক

মোংলা বন্দর উন্নয়নে বসুন্ধরা সিমেন্ট-পাথর সরবরাহ করবে

মোংলা বন্দর জেটি উন্নয়ন প্রকল্পে সিমেন্ট ও পাথর সরবরাহ করার চুক্তিতে গতকাল স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং সাইফ পাওয়ার গ্রুপের পরিচালক (বিওডি) তরফদার রুহুল সাইফ। এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান উপস্থিত ছিলেন -বাংলাদেশ প্রতিদিন

সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বা পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ-পিপিপির আওতায় মোংলা বন্দরের জেটি উন্নয়ন প্রকল্পে সিমেন্ট ও পাথর সরবরাহ করবে দেশের শীর্ষ শিল্পপরিবার বসুন্ধরা গ্রুপের দুই প্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড এবং বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড।

এ লক্ষ্যে প্রতিষ্ঠান দুটি সাইফ পাওয়ার গ্রুপের সহপ্রতিষ্ঠান ই-ইঞ্জিনিয়ারিং লিমিটেড ও সাইফ পোর্ট হোল্ডিংস লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। গতকাল বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার-২ এ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ও সাইফ পাওয়ার গ্রুপের পরিচালক (বিওডি) তরফদার রুহুল সাইফ। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, সাইফ পাওয়ার গ্রুপের পরিচালক (বাস্তবায়ন) মো. আমিনুজ্জামান, পরিচালক (এস পি এইচ এল) মো. আলতাফ হোসেইন, পরিচালক (পি এল আই-২) মেজর (অব.) মো. জাহিদুর রহমান, নির্বাহী পরিচালক (এডমিন অ্যান্ড লজিস্টিক) ফারুক আহমেদ খান, প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. ফরহাদ হোসেইন প্রমুখ। অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। ওই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, আধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ, দেশের অন্যতম বৃহৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন এবং উন্নতমানের ক্লিংকারে উৎপাদিত, সঠিক মানের ধারাবাহিকতা রক্ষা ও সর্বোপরি সুষ্ঠু সরবরাহ ব্যবস্থার প্রতি আস্থা রেখে মোংলা বন্দরের জেটি নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে সাইফ পাওয়ার গ্রুপ। আর উন্নত মানের পাথর ও বিপণন ব্যবস্থার প্রতি আস্থা রেখে ওই প্রকল্পে বসুন্ধরা গ্রুপের আমদানি করা পাথর ব্যবহারের সিদ্ধান্ত গ্রহণ করেছে সাইফ পাওয়ার গ্রুপ। প্রসঙ্গত, বর্তমানে দেশের সব উল্লেখযোগ্য প্রকল্পসহ অন্য বৃহৎ স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট ও পাথর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর