শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

মহল্লাকেন্দ্রিক দ্বন্দ্বে খুন হয় শিপন

তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাতিরঝিলে মহল্লাকেন্দ্রিক দ্বন্দ্বের জেরে খুন করা হয় ১৮ বছর বয়সী তরুণ শিপনকে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার রাতে ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় হত্যাকান্ডে ব্যবহৃত ১টি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- আজাদ, সুজন ও ইব্রাহিম।

গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আবদুল বাতেন।

তিনি বলেন, হাতিরঝিলে বেগুনবাড়ি ও মধুবাগ এই দুই এলাকার আধিপত্য বিস্তার নিয়ে এখানকার উঠতি বয়সী ছেলেদের মধ্যে দ্বন্দ্ব লেগে থাকত। মধুবাগ এলাকার একটি মেয়ের সঙ্গে বেগুনবাড়ির আজাদের প্রেমের সম্পর্ক ছিল। পারিবারিকভাবে গত ২১ ফেব্রুয়ারি ওই মেয়ের বাসায় আজাদের পরিবার বিয়ের প্রস্তাব নিয়ে যায়। বেগুনবাড়ির ছেলে মধুবাগ এলাকার মেয়েকে বিয়ে করবে এই ভেবে মধুবাগের ছেলেরা ক্ষিপ্ত হয়ে আজাদ ও তার পরিবারকে অপমান করে। ওই ঘটনার জের ধরে দুই  গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছায় এবং এর জের ধরেই শিপন হত্যার ঘটনা ঘটে। আবদুল বাতেন বলেন, গত ২৩ ফেব্রুয়ারি রাত ৯টায় শিপন ও তার বন্ধু মানিক মোটরসাইকেলে হাতিরঝিলে ঘুরতে যায়। তারা সোয়া ৯টায় মধুবাগ ব্রিজের মোড়ে এসে ইউটার্ন করে মধুবাগ ব্রিজের দিকে যাওয়ার সময় আজাদ ও তার সহযোগীরা শিপনকে মোটরসাইকেল থেকে নামায়। আজাদ তার হাতে থাকা সুইচ গিয়ার চাকু দিয়ে শিপনের পেটে জখম করে।

শিপনকে বাঁচাতে তার বন্ধু মানিক এগিয়ে এলে তাকেও চাকু দিয়ে পেটে জখম করে আজাদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর