বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

খাদ্যের দাবিতে বিভিন্ন স্থানে কর্মহীন মানুষের বিক্ষোভ

চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে হামলার অভিযোগ

প্রতিদিন ডেস্ক

লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া হাজার হাজার অসহায় দরিদ্র মানুষ বিভিন্নস্থানে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : বরিশালে ত্রাণ না পেয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন কর্মহীন অসহায় দরিদ্র মানুষ। তাদের অভিযোগ, দীর্ঘদিনেও তারা কোনো সরকারি সহায়তা পাননি। এ অবস্থায় তারা কাজের সুযোগ অথবা ত্রাণ সহায়তা চান। জানা গেছে, গতকাল সকাল ১০টার দিকে নগরীর ১ নম্বর ওয়ার্ডের কাউনিয়া বিসিক এলাকায় রাস্তায় নেমে আসেন নিম্ন আয়ের কর্মহীন কয়েকশ নারী-পুরুষ। তারা এ সময় ক্ষোভে ফেটে পড়েন। তারা জরুরিভিত্তিতে খাদ্য সরবরাহ চান। পরে পুলিশের আশ্বাসে তারা ফিরে যান।

গাইবান্ধা : কর্মহীন দিনমজুররা ত্রাণের দাবিতে গত মঙ্গলবার গাইবান্ধার সাদুল্লাপুরে ইউএনও কার্যালয় চত্বরে বিক্ষোভ ও গোবিন্দগঞ্জে পৌর ভবন ঘেরাও করেন। বেলা ১১টার দিকে সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের মন্দুয়ার ও জয়েনপুর গ্রামের দুই শতাধিক কর্মহীন দিনমজুর এই বিক্ষোভে অংশ নেন।

সিরাজগঞ্জ : শাহজাদপুরে ত্রাণ না পেয়ে লকডাউন ভেঙে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন কর্মহীন হতদরিদ্র মানুষ। এ বিক্ষোভকারীদের ঠেকাতে তাদের ওপর হামলা-ভাঙচুরের অভিযোগ উঠেছে চেয়ারম্যানের ভাই ও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে উপজেলার কৈজুরী ইউনিয়নে কৈজুরী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

 

কৈজুরী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সজীবুর রহমান শেখ জানান, সোমবার সকালে কৈজুরী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন চেয়ারম্যান সাইফুল ইসলাম। এ সময় ত্রাণ না পেয়ে বিপুল সংখ্যক মানুষ ফিরে যান। মঙ্গলবার সকালে চর কৈজুরী গ্রামের তিন শতাধিক দুস্থ মানুষ কৈজুরী বাজারে এসে ত্রাণের জন্য বিক্ষোভ করেন। এ সময় তারা চেয়ারম্যানের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে চেয়ারম্যানের ভাই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি প্রফেসর আবদুুল খালেকের নেতৃত্বে চেয়ারম্যানের সমর্থকরা লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভকারীদেরে ওপর হামলা করে তাড়িয়ে দেন। এ সময় তারা সাবেক ইউপি সদস্য চান মিয়া, আওয়ামী লীগ নেতা রিপনের বাড়িঘর ভাঙচুর করেন। তিনি জানান, হামলাকারীরা তার বাড়িও ভাঙচুর করেছে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ মো. শামছুজ্জোহা বলেন, ত্রাণ না পেয়ে কিছু মানুষ লকডাউন ভেঙে বিক্ষোভ করেছেন বলে শুনেছি। তবে যারা ত্রাণ পায়নি তাদেরও পর্যায়ক্রমে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর