বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
মির্জা ফখরুলের বিবৃতি

আইনশৃঙ্খলা বাহিনীকে সরকার লেলিয়ে দিয়েছে

নিজস্ব প্রতিবেদক

আইনশৃঙ্খলা বাহিনীকে সরকার লেলিয়ে দিয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়েছে। ক্ষমতাসীন দলীয় লোকদের দিয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর হিংস্র আচরণ করানো হচ্ছে।

গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন দলের অপকর্মের কারণেই এই মহাদুর্যোগের সময় দেশে আরও অনিশ্চয়তার অন্ধকার নেমে এসেছে। করোনা সংকটে দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালেও বিরোধী নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রাখা হয়েছে।

বিবৃতিতে বিএনপির এই মুখপাত্র বলেন, প্রতিদিন আওয়ামী লীগ ছাত্রলীগ, যুবলীগের চাল চুরি ও আওয়ামী সন্ত্রাসী কার্যকলাপের ছবি খবর প্রকাশ হওয়ার পরও পুলিশ তাদের খুঁজে পায় না। অথচ ছাত্রদলের সাহসী নেতা-কর্মীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াচ্ছে- তখন হিংসাশ্রয়ী হয়ে তাদের গ্রেফতার করা হচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে কারাদন্ড দেওয়া হচ্ছে। অবিলম্বে এসব বন্ধ করার আহ্বান জানান মির্জা ফখরুল।

মঙ্গলবার বিকালে তানোর পৌর এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল মালেককে  অসহায় ও নিরন্ন মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণকালে গ্রেফতার করে ৬ মাসের কারাদন্ডে দন্ডিত করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বিবৃতিতে দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর