বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

করোনা পরিস্থিতিতেও সেবা দিয়ে যাচ্ছে আদ্-দ্বীন হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতিতেও সব বিভাগে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত হাসপাতালগুলো। সেবা নিতে এসে কেউ যেন বঞ্চিত না হন সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষ নিয়েছেন বিশেষ উদ্যোগ। আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত দেশে আটটি হাসপাতাল হলো ঢাকার মগবাজারে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল, জুরাইনে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল, কেরানীগঞ্জে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল, যশোরে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল, আদ্-দ্বীন শিশু হাসপাতাল ও আদ্-দ্বীন চক্ষু হাসপাতাল, খুলনায় আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতাল এবং কুষ্টিয়ায় আদ্-দ্বীন হাসপাতাল।

এসব হাসপাতাল থেকে প্রতিদিন শত শত রোগী চিকিৎসাসেবা নিচ্ছেন। চালু রয়েছে গর্ভবতী সেবা, শিশু বিভাগ, টিকাদান কেন্দ্র, মেডিসিন বিভাগ, দন্ত বিভাগ, অর্থোপেডিক্স, সার্জারি, প্যাথলজি, এক্স-রে, আলট্রাসনোগ্রাফি, আইসিইউ, এনআইসিইউসহ সব বিভাগের চিকিৎসা কার্যক্রম।

করোনা মহামারীর ক্রান্তিকালেও আদ্-দ্বীন হাসপাতালের বহির্বিভাগ থেকে প্রতিদিন গড়ে ২ হাজার রোগী সেবা নিচ্ছেন।

প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছেন দেড় শতাধিক রোগী। শুধু মগবাজার শাখা থেকে সেবা নিচ্ছেন দিনে ৮ শতাধিক রোগী। আদ্-দ্বীন হাসপাতালের বিশেষ খ্যাতি সর্বনি¤œ ব্যয়ে অ্যাম্বুলেন্স সেবায়। হাসপাতালসমূহে ১২০টি অ্যাম্বুলেন্স রয়েছে। এসব অ্যাম্বুলেন্স নিয়মিত জীবাণুনাশক দিয়ে স্প্রে করে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়।

আদ্-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, ‘স্বাস্থ্যসেবায় আদ্-দ্বীন হাসপাতাল শুরু থেকে স্বল্পব্যয়ে মানসম্মত সেবা দেওয়ার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। বর্তমান করোনা মহামারীতে আমরা ২৪ ঘণ্টা সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছি। কেউ যেন সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছি। বিশেষ করে গর্ভবতী মায়েদের জন্য সব সময় সেবা দিয়ে যাচ্ছি। যে কেউ প্রয়োজনে আদ্-দ্বীন হাসপাতাল থেকে সেবা নিতে পারেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর