বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সন্তানের খাবার কিনতে নিজের চুল বিক্রি করলেন মা

সাভার প্রতিনিধি

সাভারে সন্তানের খাবার কিনতে নিজের চুল বিক্রি করে দিলেন এক মা। এলাকায় নতুন হওয়ার কারণে কারও সহায়তা না পেয়ে নিজের চুল বিক্রি করেন বলে জানান ওই নারী। দুদিন ধরে ঘরে কোনো খাবার নেই। ত্রাণের জন্য ঘুরেছেন অনেকের দরজায়। নিজের ক্ষুধা হয়তো সহ্য করা যায়, কিন্তু ১৮ মাসের শিশুর কান্না যেন তার বুকে শেলের মতো ধাক্কা দেয়। তাই হকারের (চুল ক্রেতা) কাছে মাথার চুল বিক্রি করে দিয়েছেন ওই নারী। গত সোমবার দুপুরে সাভারের ব্যাংক কলোনি এলাকায় ঘটে এমন ঘটনা। ওই নারীর নাম সাথী বেগম। কাজের সন্ধানে ময়মনসিংহ থেকে মাসচারেক আগে রাজধানীর মিরপুর ও তার কিছুদিন পর সাভারের ব্যাংক কলোনি এলাকায় আসেন তিনি। সাথী বেগম বলেন, ‘দুদিন ধরে দুই সন্তানকে নিয়ে না খেয়ে থেকে ত্রাণের জন্য চেষ্টা করেছি। কেউ কোনো সহায়তা করেনি।

 সোমবার দুপুরে বাড়ি ফেরার পথে পরিচয় হয় এক হকারের (চুল ক্রেতা) সঙ্গে। সে চুল দেখে তিন-চারশ টাকা দেওয়ার কথা বললেও ১৮০ টাকা দিয়ে চলে যায়। এলাকায় নতুন হওয়ার কারণে কারও সহায়তাও পাইনি। ক্ষুধায় সন্তানরা কাঁদছে। ঘরে কোনো টাকা কিংবা সম্পদ নেই, যা দিয়ে খাবার কিনব। কোনো উপায় না পেয়ে নিজের মাথার চুল ১৮০ টাকায় বিক্রি করে দিয়েছি।’

সাথী বেগমের স্বামী মানিক পেশায় দিনমজুর। তিনি নিজেও বাসাবাড়িতে কাজ করেন। করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে দুজনেই কাজ হারিয়ে বেকার হয়ে পড়েন। হকারের কাছ থেকে পাওয়া টাকা দিয়ে সন্তানের জন্য দুধ ও এক কেজি চাল কিনেছেন।

এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। এমন হয়ে থাকলে তা অত্যন্ত দুঃখজনক। খুব দ্রুত ওই পরিবারকে ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

সাভার পৌরমেয়র আবদুল গনি জানান, তিনি পৌর এলাকার অনেক হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। তবে বাচ্চার খাবারের জন্য কেউ চুল বিক্রি করেছেন, এমনটা তার জানা নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর