শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

২৭ দিন ধরে ৩০০ জনকে খাদ্যসহায়তা দিচ্ছেন কাউন্সিলর আসিফ

নিজস্ব প্রতিবেদক

‘আপনাদের খাবার পৌঁছাব আমি। জাতীয় পরিচয়পত্রের ছবি এবং ফোন নম্বর পাঠান’ সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) একটি সেল ফোন নম্বর (+৮৮০১৮৮৮২০০২০০) দিয়ে বার্তা দিচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ সরকার। চার দিন আগে থেকে বলে দেওয়া হচ্ছে ভেন্যুর ঠিকানা। সে অনুযায়ী জাতীয় পরিচয়পত্র দেখে দেওয়া হচ্ছে খাদ্য সহায়তা। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে আসিফ আহমেদ বলেন, গত ২৭ দিন ধরে আমি ব্যক্তিগত উদ্যোগে ৩০০ জনকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, এক কেজি সয়াবিন, সাবান এক প্যাকেট ও ৫ কেজি আলু দিয়ে আসছি। এখন সন্ধ্যার পর প্রতিদিন ৭০ জনকে খাদ্য সহায়তা দিব। জানা গেছে, ফেসবুকে দেওয়া ওই সেলফোন নম্বরে হোয়াটসঅ্যাপ, ভাইবার এবং সিগনাল অ্যাপসে   এলাকাবাসী তাদের জাতীয় পরিচয়পত্র, পেশা এবং ফোন নম্বর পাঠাচ্ছেন। পরবর্তীতে সেগুলো যাচাই-বাছাই করে ত্রাণের জন্য তালিকা প্রস্তুত করেন কাউন্সিলর আসিফ। সেই তালিকা ধরেই বাসাবাড়ি, বস্তি, ঘাটারচর, বছিলা, বেড়িবাঁধ, কাঁটাসুর এলাকায় ত্রাণ দেওয়া হয়েছে। এর বাইরে মাঝে মাঝেই ফেসবুক লাইভে অংশ নেওয়ায় এলাকার সমস্যা সম্বন্ধে অবহিত হচ্ছেন তিনি।

কাউন্সিলর আসিফ বলেন, আমি ব্যক্তিগতভাবে অনেক বিত্তশালীর কাছ থেকে খাদ্যসামগ্রী সংগ্রহ করেছি। কারও এনআইডি না থাকলে ড্রাইভিং লাইসেন্স কিংবা জন্ম সনদ নেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর তহবিলের ৭০ লাখ টাকার অপেক্ষা করছি আমি। ওই টাকা পেলেই তা এলাকাবাসীর মধ্যে বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, প্রতিদিন অন্তত ৫ থেকে ১৫ জন যারা নাম প্রকাশে অনিচ্ছুক এমন মধ্যবিত্ত ও নিম্নবিত্তের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। এর বাইরে ত্রাণ দেওয়ার ক্ষেত্রে গর্ভবতী মহিলা, অন্ধ, মানসিক-শারীরিক প্রতিবন্ধী এবং ষাটোর্ধ্ব বয়স্ক ব্যক্তিদের প্রাধান্য দেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর